মুর্শিদাবাদে ডাকাতির আগে পুলিশের জালে ধরা পড়ল ৫ দুষ্কৃতী

মুর্শিদাবাদে ডাকাতির আগে পুলিশের জালে ধরা পড়ল ৫ দুষ্কৃতী

ডাকাতি করতে এসে পুলিশের জালে ধরা পড়লো ৫ জন দুষ্কৃতী। ঘটনাটি ঘটেছে বুধবার রাতে মুর্শিদাবাদ জেলার ফরাক্কার জিগরিমোড়ে। পুলিশ সূত্রে জানা যায়, বুধবার রাতে ফরাক্কা জিগরি মোড়ে ৫ জনকে সন্দেহ জনক ভাবে ঘোরাঘুরি করছিল। সেই সময় ফরাক্কা থানার পুলিশ প্রথমে তাদেরকে আটক করে। তাদের কাছে তল্লাশি চালিয়ে একটি 7mm পিস্তল, দুটি কার্তুজ, একটি হাঁসুয়া, একটি ধারালো অস্ত্র ও একটি রড উদ্ধার করে।

তারপর তাঁদেরকে গ্রেফতার করে জঙ্গিপুর পুলিশ জেলার অন্তর্গত ফরাক্কা থানায় নিয়ে আসা হয়। ধৃতদের নাম রূপলাল হালদার, বাড়ি মালদা। আজমিল হক, রথীজিৎ দাস, ওয়াসিম আকরাম ও আজাদ সেখ এদের সকলের বাড়ি ফরাক্কা থানা এলাকায়। পুলিশ সূত্রে এও জানা যায়, এরা ডাকাতি করার উদ্দেশ্যর জন্য এখানে এসেছিল। এদের সাথে আরো কে কে জড়িত আছে সেই বিষয়ে তদন্ত শুরু করেছে ফরাক্কা থানার পুলিশ।

ধৃতদের বৃস্পতিবার জঙ্গিপুর আদালতে পাঠানো হয় পুলিশি হেফাজতে রাখার আবেদন জানিয়ে। সমগ্র ঘটনার তদন্ত শুরু করেছে ফরাক্কা থানার পুলিশ। অন্যদিকে মুর্শিদাবাদ পুলিশ জেলার অন্তর্গত, খড়গ্রামে উদ্ধার হওয়া তাজা বোমা নিষ্ক্রিয় করল বোম স্কোয়ার্ড প্রতিনিধি দল। গত মঙ্গলবার, খড়গ্রাম থানার অন্তর্গত উত্তর গোপিনাথপুর গ্রামে তাঁতিগোড়া গ্রামে ৬টি তাজা বোমা উদ্ধার করা হয় একটি কন্টেনার থেকে।

তারপর বোমা পাহারায় ছিল পুলিশ। অবশেষে বৃহস্পতিবার সকালে খড়গ্রামের উদ্ধার হওয়া তাজা বোমা নিষ্ক্রিয় করল বোম স্কোয়ার্ড প্রতিনিধি দল। যদিও কে বা কারা এই বোমা মজুত করে রেখেছিল তার তদন্ত শুরু করেছে পুলিশ ।এখনও পর্যন্ত কাওকে গ্রেফতার করা হয়নি বলে পুলিশ জানিয়েছে। রামপুরহাটের বগটুই কান্ডের পরেই মুর্শিদাবাদ জেলার বিভিন্ন জায়গায় উদ্ধার করা হচ্ছে আগ্নেয়াস্ত্র ও বোমা। মুর্শিদাবাদ জেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে, মোট ১২দিনে উদ্ধার হয়েছে মোট ১৫২ টি আগ্নেয়াস্ত্র । ৪১১ টি তাজা বোমা, গ্রেপ্তার করা হয়েছে মোট ১২৭ জনকে।