শনির সন্তুষ্টিতে করুন এই কাজগুলি, সমস্যা-মুক্ত হবে জীবন

শনির সন্তুষ্টিতে করুন এই কাজগুলি, সমস্যা-মুক্ত হবে জীবন

শনিদেব যদি ভাল কাজের ভাল ফল দেন, তাহলে খারাপ কাজের শাস্তি দিতেও পিছপা হন না। শনিদেব ক্রুদ্ধ হলে জীবনে অপ্রীতিকর ঘটনা ঘটতে শুরু করে এবং জীবনে সমস্যার শেষ থাকে না। আপনার সঙ্গেও যদি এমন কিছু ঘটে থাকে বা বিশেষ করে শনিবারে কিছু ক্ষতি হয়, তবে এটি একটি লক্ষণ যে শনিদেব কোনও না কোনও কারণে আপনার উপর ক্রুদ্ধ। তাই, আপনি যদি শনিকে খুশি করতে চান এবং তাঁর আশীর্বাদ পেতে চান, তবে শনিবার কাউকে না বলে অবশ্যই করুন এই কাজগুলি।

শনিবারের উপায় - শনিবার আমিষ ত্যাগ করুন এবং সামর্থ্য অনুযায়ী গরিবদের দান করুন। এই দিনে, কালো গোরুকে উরদের ডাল বা তিল খাওয়ান। শনিবার, ব্রাহ্ম মুহূর্ত। অশ্বত্থ গাছে জল নিবেদন করুন। এরপর সেই গাছ স্পর্শ করে প্রণাম করে সাতবার প্রদক্ষিণ করুন। এই প্রতিকারে শনি মহারাজও দ্রুত প্রসন্ন হন। ঋণের বোঝা বেড়ে গেলে তা থেকে মুক্তি পেতে শনিবার একটি কালো গোরুকে লাড্ডু খাওয়ান এবং কপালে কুমকুম তিলক লাগিয়ে পুজো করুন। এতে ঋণ থেকে মুক্তি মিলবে।

শনিদেবকে খুশি করতে শনিবার সরিষার তেল নিয়ে তাতে মুখ দেখে তারপর এই তেল দান করুন। শনিবার সন্ধেয় অশ্বত্থ গাছের নীচে সরিষার তেলের ৯টি প্রদীপ জ্বালিয়ে চারপাশে প্রদক্ষিণ করুন। এর পর শনিদেবের প্রার্থনা করুন। এই প্রতিকার মেনে চললে ভাল চাকরি পাওয়ার সম্ভাবনা রয়েছে। শনিবার কাউকে না বলে তিল, কালো উরদ, তেল, গুড়, কালো কাপড় বা লোহা দান করুন। শাস্ত্রে বলা আছে যে, সেই দান করলেই ফল পাওয়া যায়, যা নিঃস্বার্থভাবে এবং গোপনে করা হয়।