ঝালদাকাণ্ডে ময়নাতদন্তের রিপোর্টে 'বড়সড়' অসঙ্গতি ধরল CBI

ঝালদাকাণ্ডে ময়নাতদন্তের রিপোর্টে 'বড়সড়' অসঙ্গতি ধরল CBI

ঝালদাকাণ্ডে ময়নাতদন্তের রিপোর্টে অসঙ্গতির অভিযোগ তপন কান্দুর স্ত্রীর। নিহত কংগ্রেস কাউন্সিলরের স্ত্রী পূর্ণিমা কান্দুর দাবি, যে দিক দিয়ে গুলি শরীরে ঢুকেছিল আর যেদিক দিয়ে গুলি শরীর থেকে বেরিয়েছিল, ময়নাতদন্তের রিপোর্টে তা উল্টো দেখানো হয়েছে। অর্থাত্‍, টেকনিক্যাল ভাষায় যাকে 'ইন' আর 'আউট' বলা হয়, তা ভুল লেখা ছিল।

CBI-এর নজরে এই অসঙ্গতি ধরা পড়েছে। পূর্ণিমা কান্দুর অভিযোগ, এত বড় একটা ভুল SIT-এর আধিকারিকদের চোখে কী করে ধরা পড়ল না? কী করে এড়িয়ে গেল SIT? এভাবে সঠিক তদন্ত কী করে হবে? ধামাচাপা দেওয়ার চেষ্টার অভিযোগ করেন তিনি। আরও জানান যে, CBI-এর তদন্তে তিনি খুশি।

ওদিকে, ভুল ধরা পড়ার পর সংশ্লিষ্ট চিকিত্‍সককে ডেকে ময়নাতদন্তের রিপোর্টে প্রয়োজনীয় সংশোধন করিয়ে নিয়েছে সিবিআই। অন্যদিকে এদিনই নরেন কান্দুর স্ত্রীকে অস্থায়ী CBI ক্যাম্পে এনে জিজ্ঞাসাবাদ করা হয়। রবিবার ১৩ মার্চ বিকালে খুন হন ঝালদা পুরসভার ২ নম্বর ওয়ার্ডের কংগ্রেস কাউন্সিলর (Jhalda Congress Councillor) তপন কান্দু ।

পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করা হয় তাঁকে। মোট ৩টি গুলি লাগে তপনবাবুর শরীরে। এর মধ্যে একটি গুলি লাগে তাঁর মাথায়। রাঁচির হাসপাতালে মৃত্যু হয় কংগ্রেস কাউন্সিলরের। কাউন্সিলর স্বামী খুনে (Tapan Kandu Murder Case) প্রথম থেকেই সিবিআই তদন্তের দাবিতে সরব হন তাঁর স্ত্রী। অভিযোগ করেন যে, তাঁর স্বামীর খুনের পিছনে ঝালদা থানার আইসি সঞ্জীব ঘোষের হাত রয়েছে। ইতিমধ্যেই সঞ্জীব ঘোষকেও জেরা করেছে CBI।