পুরুষের এই সব বাড়াবাড়িতেই মন ভাঙে মহিলাদের! জানুন কারন

পুরুষের এই সব বাড়াবাড়িতেই মন ভাঙে মহিলাদের! জানুন কারন

কোনও সম্পর্কের (Relationship) জন্য সবথেকে বেশি জরুরি হল একে অপরকে জানা। পরস্পরকে জানতে পারলেই সম্পর্কের মধ্যে বন্ধন বাড়ে। কিন্তু মুশকিল হল, কিছু পুরুষের মধ্যে হিরো হওয়ার একটু বেশি শখ থাকে। তাই তাঁরা মহিলাকে ইমপ্রেস (Impress) করতে গিয়ে এমন কোনও কাজ করে বসেন যাতে দেখা দেয় সমস্যা। তাই প্রতিটি পুরুষ মানুষকেই এই বিষয়টির দিকে সজাগ নজর রাখতে হবে।

 আসলে কোনও সম্পর্কের বন্ধনে যুক্ত হওয়া সহজ কোনও কাজ নয়। এই কাজটা করতে গেলে দুটি মানুষের পরস্পরকে ভালো লাগতে হবে। এবার এই ভালো লাগার কাজটি করতে গিয়ে মানুষ অনেক সময়ই ভুলে যান যে কী করতে হবে আর কী করতে হবে না! কোন কাজ করা উচিত আর কোন কাজটি করা যাবে না, এই সিদ্ধান্ত নিতে দোনোমোনো করলে জটিলতা হবেই।

আর এই কারণেই বহু সম্পর্ক শুরু হওয়ার আগেই ভেঙে যায়। বিশেষজ্ঞদের কথায়, পুরুষ মানুষের (Habits of Men) একাংশ মহিলাদের সঙ্গে ব্যবহারের নির্দিষ্ট পদ্ধতি জানেন না। তাই তাঁরা সম্পর্কের শুরুর দিনগুলিতে অতিরিক্ত চেষ্টা শুরু করেন। এবার এভাবে বেশি চেষ্টা করলে দেখা দিতে পারে সমস্যা। কারণ অতিরিক্ত প্রয়াসের সময় তাঁরা এমন কিছু ভুল করে ফেলেন যাঁর থেকে সহজে মেলে না মুক্তি। এমনকী সম্পর্ক নেমে আসে তলানিতে। তাই অবশ্যই সম্পর্কের শুরুর সময়ে কোনওভাবেই যেন এই কাজগুলি করে বসবেন না। আসুন জেনে নেওয়া যাক সেই সম্পর্কে- 

 ঝগড়া করা   সম্পর্কে ঝগড়া করা যেতেই পারে। কিন্তু তা পরের দিকেই হলেই ভালো। এবার সম্পর্কের শুরুর সময়েই মনের মানুষটির সঙ্গে ঝগড়া করতে শুরু করলে কোনও কাজই ঠিক মতো হয় না। এক্ষেত্রে আপনার সামনে থাকা মানুষটি এই আচরণ দেখে চটে যেতে পারেন। তখন দেখা দিতে পারে সমস্যা। তাই সম্পর্কের শুরুর সময়ে আপনাকে এই বিষয়টি নিয়ে অবশ্যই সচেতন হতে হবে। এক্ষেত্রে যতই সমস্যা হোক না মাথা ঠান্ডা রাখুন। তবেই ভালো থাকতে পারবেন। এগিয়ে যাবে সম্পর্ক।

 নেশা করা   মাচো হওয়ার দিন এবার শেষ। তাই আপনার নেশা করার অভ্যাস ছাড়তে হবে। এক্ষেত্রে নেশা করার মাধ্যমে কোনও ভালো অনুভূতি তৈরি যায় না। যা হয় তা হল আপনার সম্বন্ধে খারাপ কিছু ভাবনা ঢুকিয়ে দেয়। তাই অবশ্যই নিজের সঙ্গীর সামনে নেশা করতে যাবেন না। নেশা করলে তাঁর মনে পড়ে খারাপ প্রভাব। আপনি ছোট হতে শুরু করেন। তাই সিগারেট বা মদ্যপান যাই করতেন, এবার ছাড়ুন। তবেই ভালো থাকতে পারবেন।

 ভুল কথা বলা   ছেলেদের নাকি অতিরিক্ত মাথা গরম! না সবার ক্ষেত্রে এই কথা সত্যি নয়। তবে কিছু পুরুষ মানুষের ক্ষেত্রে অবশ্যই এই কথাটা সত্যি। তাঁরা মাথা গরম করে ফেললে বুঝতেই পারেন না কী বলছেন! এবার রাগের বশে খারাপ কোনও কথা বলে ফেললে অন্য মানুষটির মনে দেখা দেয় সমস্যা। এবার একবার মুখের কথা বেরিয়ে গেলে তো আর ফেরত নেওয়া যায় না। সেক্ষেত্রে সঙ্গীর মনে পড়তে পারে ঘোর প্রভাব। তাই আপনি অবশ্যই এই বিষয়টি মাথায় রাখুন।

 পরিষ্কার না থাকা   মহিলারা সবসময়ই একটু ফিটফাট হন। তাই মহিলাদের চোখে পরিষ্কার, পরিচ্ছন্ন থাকা পুরুষরাই হলেন আসল মানুষ। আপনি অপরিষ্কার হয়ে তাঁর সামনে গেলে দেখা দিতে পারে সমস্যা। অতএব অবশ্যই পরিষ্কার, পরিচ্ছন্নভাবে সামনে থাকা মানুষটির সামনে যান। এক্ষেত্রে স্নান করে ভালো জামাকাপড় পরে, বডি স্প্রে মেখে সঙ্গীর সামনে যান। দেখবেন সমস্যা হয়েছে দূর। 

 কথা না বলা   রাগ তো হতেই পারে। কিন্তু সম্পর্কের শুরুর সময়তেই যদি আপনি ভালোবাসার মানুষটির সঙ্গে রাগ করে কথা বলা ছেড়ে দেন, তবে তো সমস্যা দেখা দেবেই। তাই সম্পর্কের শুরুর সময় কথা না বলে থাকতে যাবেন না। কারণ এর থেকে আপনারা চলে যেতে পারেন পরস্পরের থেকে দূরে।