পশ্চিম মেদিনীপুরে মহকুমা হাসপাতাল যাত্রীনিবাসে তালা, হয়রানির শিকার রোগীর পরিজনরা

পশ্চিম মেদিনীপুরে মহকুমা হাসপাতাল যাত্রীনিবাসে তালা,  হয়রানির শিকার রোগীর পরিজনরা

 মহকুমা হাসপাতালে রোগীর পরিজনদের থাকার জন্য কোটি টাকা ব্যয়ে তৈরি করা হয়েছে যাত্রীনিবাস। যাত্রীনিবাস থাকা সত্ত্বেও খোলা আকাশের নিচেই রাত কাটাতে হচ্ছে রোগীর আত্মীয় পরিজনদের। এমনকি খোলা আকাশের নিচে চাদর ফেলে হাসপাতাল চত্বরে রাত কাটাতে দেখা গেল মহিলাদেরকেও। এমনই ঘটনা পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল মহকুমা হাসপাতাল চত্বরে।

জানা গেছে এই মহকুমা হাসপাতাল চত্বরে রয়েছে সুপার স্পেশ্যালিটি হাসপাতালও। ঘাটাল মহকুমা থেকে শুরু করে পাশ্ববর্তী হুগলি এবং হাওড়ার বিস্তীর্ণ এলাকার মানুষজন আসে এই ঘাটাল মহকুমা হাসপাতালে চিকিৎসার জন্য।  কিন্তু সেই হাসপাতালে যে যাত্রীনিবাসে রোগীর পরিজনদের রাতে এবং দিনে থাকার জন্য ব্যবস্থা করা হয়েছিল সেই যাত্রীনিবাসে রাতে তালা লাগানো থাকায়,

ভেতরে প্রবেশ করতে পারলেন না রোগীর পরিজনেরা।  স্থানীয় সূত্রে জানা গেছে যাত্রীনিবাসের দেখভালের দায়িত্বে আছে একটি ঠিকাদারি সংস্থার কর্মীরা। সেই ঠিকাদারি সংস্থার কর্মীরা যাত্রীনিবাসে চাবি দিয়ে ভ্রমণে বেরিয়েছে। এই গাফিলতির ফলে হয়রানির শিকার হলেন রোগীর পরিজনেরা। যদিও একাধিকবার হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে এই বিষয়ে যোগাযোগ করা হলে তারা কোনও মন্তব্য করতে চাননি। তবে তারা বিষয়টি গুরুত্ব সহকারে দেখবেন বলে জানিয়েছেন।