হনুমানের কিল-ঘুষিতে প্রাণ গেল বাঁকুড়ার যুবকের

হনুমানের কিল-ঘুষিতে প্রাণ গেল বাঁকুড়ার যুবকের

বাঁকুড়া: হনুমানের (Monkey) উপদ্রবে অতিষ্ঠ গ্রামবাসী। তাড়াতে গিয়ে বাঁধল বিপত্তি। মূর্তিমান বিভীষিকার হামলায় প্রাণ গেল যুবকের। বৃহস্পতিবার সকালে বাঁকুড়ার (Bakura) এক গ্রামে বাঁদরের আক্রমণে গুরুতর জখম হন ওই যুবক। হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত বলে ঘোষণা করে চিকিৎসকরা। এদিকে উপদ্রবের খবর পেয়ে এলাকায় যান বনদপ্তরের আধিকারিকরা।

ঘুমপাড়ালি গুলি ছুঁড়ে হনুমানটিকে কাবু করার চেষ্টা চালাচ্ছেন তাঁরা। বাঁকুড়ার গঙ্গাজলঘাটি ব্লকের লালপুর গ্রামে গত কয়েকদিন ধরেই উপদ্রব করছিল একটি হনুমান। অভিযোগ, বাসিন্দাদের বাড়ির ভিতর ঢুকে পড়ছিল সে। বাড়িতে ভাঙচুর করা নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছিল। বাড়ির মালিকরা তাড়াতে গেলে পালটা তেড়ে আসছিল সে। এমনকী, তার মারে জখম হচ্ছিল বাসিন্দারা।

এদিনও সকালে গ্রামে হানা দিয়েছিল মূর্তিমান বিভীষিকা।  তাকে তাড়াতে গেলে কানাইলাল কুণ্ডু নামে এক যুবকের উপর চড়াও হয় হনুমানটি। যুবককে চড়-থাপ্পর, কিল-ঘুষি মারতে শুরু করে হনুমানটি। তার মারে গুরুতর জখম হয় কানাইলাল। স্থানীয় বাসিন্দারা সঙ্গে সঙ্গে তাঁকে উদ্ধার করে অমরকানন ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যায়। সেখানে নিয়ে গেলে তাঁর মৃত্যু হয় বলে খবর।

 এদিকে বাঁদরের উপদ্রবের খবর যায় বাঁকুড়ার বনদপ্তরে। দপ্তরের আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁচছে। ঘুপাড়ানি গুলি ছুঁড়ে হনুমানটিকে কাবু করার চেষ্টা চালাচ্ছে তারা। যদিও প্রতিবেদনটি প্রকাশিত হওয়া পর্যন্ত হনুমানটিকে কাবু করতে পারেনি বনদপ্তর। যার জেরে আতঙ্কে কাঁটা হয়ে রয়েছেন এলাকাবাসী।