ব্রেকফাস্টে কলার সঙ্গে নিয়মিত দই খান, ফল পান হাতেনাতে

ব্রেকফাস্টে কলার সঙ্গে নিয়মিত দই খান, ফল পান হাতেনাতে

Curd With Banana-র মিশ্রণ শুধুমাত্র স্বাস্থ্যকরই নয়, এটি তৈরি করতেও খুব কম সময় লাগে। পুষ্টিবিদদের মতে, এই খাবারটি নানাভাবে উপকারী। কারণ, কলায় পটাসিয়াম, ভিটামিন সি, ভিটামিন বি৬, ম্যাগনেসিয়াম ও আয়রন এবং দইয়ে প্রোটিন, সোডিয়াম ও ক্যালসিয়াম পাওয়া যায়। আক্ষরিক অর্থে, এই মিশ্রণটি আপনাকে সঠিক পরিমাণে পুষ্টি দিয়ে দিন শুরু করতে সাহায্য করে।

পুষ্টিবিদ এবং ডায়েটিশিয়ানের মতে, আপনি যদি ওজন কমানোর চেষ্টা করেন, তাহলে Curd With Banana আপনার জন্য সেরা। এছাড়াও এটি পেটের সমস্যায়ও উপকারী। আপনি যদি কোষ্ঠকাঠিন্য বা পাইলস বা বদহজমের মতো সমস্যায় ভুগছেন রোজ সকালে এই মিশ্রণটি খান। আসুন জেনে নিন দই ও কলা খেলে কী কী উপকার পাওয়া যায়?   

 ওজন কমাতে সাহায্য করে Curd With Banana   কলা এবং দই দুটোতেই ফাইবারের পরিমাণ অনেক বেশি। এই কারণেই এই মিশ্রণ দ্রুত চর্বি পোড়ায়। আপনি যদি জিমে যান, তাহলে আপনি একটি ওয়ার্কআউট পরে এই মিশ্রণ খেতে পারেন। 

হাড় শক্ত করতে সাহায্য করে   দইয়ে থাকা ভালো ব্যাকটেরিয়া এবং কলায় উপস্থিত ফাইবার শরীরে ক্যালসিয়াম শোষণ বাড়ায়। এটি হাড়কে মজবুত করে এবং জয়েন্টের ব্যথা কমায়। আপনি যদি বসে কাজ করেন তবে অবশ্যই এটি ব্যবহার করবেন।

​স্ট্রেস কমাতে সহায়তা করে   কলায় থাকা পটাশিয়াম পেশী শিথিল করতে সাহায্য করে যখন দইয়ের সোডিয়াম পেশী সংকোচনকে প্ররোচিত করে। এই মিশ্রণ কোষে পুষ্টি পরিবহনে সাহায্য করে। এছাড়াও, কলায় থাকা ট্রিপটোফান উপাদান নিউরোট্রান্সমিটার সেরোটোনিনে রূপান্তরিত হয়, যা শরীরকে শিথিল করে এবং ব্যক্তির মুড ভালো রাখতে সাহায্য করে। ​

কোষ্ঠকাঠিন্য থেকে মুক্তি পেতে   সকালে পরিষ্কার পেটের চেয়ে ভালো আর কিছু নেই। কলার ফাইবার এবং দইয়ের ভালো ব্যাকটেরিয়া মলত্যাগে সাহায্য করে। কোষ্ঠকাঠিন্যে ভুগছেন এমন লোকদের জন্য অত্যন্ত উপকারী Curd with Banana। দইয়ে থাকা ভালো ব্যাকটেরিয়া অন্ত্রের স্বাস্থ্য ভালো রাখতেও সাহায্য করে।

Curd With Banana শক্তির একটি ভালো উৎস   দই এবং কলার সংমিশ্রণ কার্বোহাইড্রেট, পটাসিয়াম এবং ভিটামিন বি 6 এর একটি চমৎকার ভাণ্ডার। এই পুষ্টিসমৃদ্ধ কঙ্কোকশনটি তাৎক্ষণিকভাবে আপনার শক্তির মাত্রা বাড়াতে পরিচিত। এই নিবন্ধটি শুধুমাত্র সাধারণ তথ্যের জন্য। এটি কোনওভাবেই কোনও ওষুধ বা চিকিৎসার বিকল্প হতে পারে না। আরও বিস্তারিত জানার জন্য সর্বদা আপনার চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করুন।