মিল্ক চিকেন কারি রেসিপি

মিল্ক চিকেন কারি  রেসিপি

আজ বাংলা : বর্তমানে বেশি সংখ্যক মানুষ চিকেন লাভার। নিত্যদিন নতুন নতুন চিকেন এর রেসিপি আমরা বানাতে থাকি। এরকম একটি নতুন ধরনের চিকেন এর রেসিপি জেনে নিন যেটি সুস্বাদু এবং বানানো অত্যন্ত সহজ। মিল্ক চিকেন কারি Milk Chicken Curry Recipe এই রেসিপি বানাতে কি কি উপকরণ প্রয়োজন এবং কি পদ্ধতিতে বানাবেন চলুন দেখে নেওয়া যাক।

রেসিপি : মিল্ক চিকেন কারি

উপকরণ : ৩৫০ গ্রাম চিকেন, ৫০০ দুধ রসুন, ১০ গ্রাম রসুন, ৫ গ্রাম আদা, দুটো কাঁচালঙ্কা, একটা ছোট পেঁয়াজ, ছোট এলাচ, লবঙ্গ , তেজপাতা , জয়ত্রি , নুন মাখন, কেশর ।

প্রণালী : প্রথমে চিকেনগুলো ভালো করে ধুয়ে জল ঝরিয়ে নিন তারপর নূন এবং সাদা তেল মাখিয়ে কিছুক্ষণ রেখে দিন। এরপর ননস্টিক প্যান অল্প আঁচে বসিয়ে রাখুন। এরপর ননস্টিক গরম হয়ে এলে চিকেনের টুকরোগুলো অল্প করে সেঁকে নিন। এরপর ঘন দুধের মধ্যে পেঁয়াজের বড় টুকরো, রসুন, আদা কাঁচা লঙ্কা, নুন ও গরম মশলা দিয়ে ১৫ মিনিট ফুটিয়ে নিন।

এরপর এই মিশ্রণটি স্বাভাবিক তাপমাত্রায় রেখে মিক্সিতে পেস্ট করে নিন। এরপর ননস্টিক প্যানে যেখানে চিকেনগুলো সেঁকে রেখেছিলেন তার মধ্যে দুধের তৈরি মিক্সিতে পেস্ট করা গ্রেভি মিশিয়ে দিন। তারপর মাখন দিয়ে একটু কিছু সময় ঢাকা দিয়ে ফুটিয়ে নিন। এরপর টাকা তুলে ওপরে সামান্য কেশোর ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন মিল্ক চিকেন কারি। এটি বাসন্তী পোলাও অথবা বাটার নানের সাথে দুর্দান্ত লাগবে।