SBI গ্রাহকদের জন্য বিরাট আপডেট

SBI গ্রাহকদের জন্য বিরাট আপডেট

দেশের বৃহত্তম সরকারি ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গ্রাহকদের জন্য বড় খবর। SBI-এর একটি গুরুত্বপূর্ণ পরিষেবা বন্ধ থাকবে।  স্টেট ব্যাঙ্ক জানিয়েছে, UPI পরিষেবাগুলি (SBI UPI) ২৬ নভেম্বর-এ কিছু সময়ের জন্য বন্ধ থাকবে। কারণ ব্যাঙ্কের সার্ভারে প্রযুক্তিগত সফটওয়্যার আপগ্রেড করা হবে।  সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে SBI-র তরফে একটি পোস্ট করা হয়েছে। তবে আগামীকাল UPI

ছাড়াও ইন্টারনেট ব্যাঙ্কিং পরিষেবা, Yono, Yono Lite এবং ATM সুবিধা পাওয়া যাবে। UPI পরিষেবায় যদি সমস্যা হয়, তাহলে গ্রাহকরা এটিএম, ইন্টারনেট ব্যাঙ্কিং, ডেভিট-ক্রেডিট কার্ড কিংবা Yono অ্যাপের মাধ্যমে লেনদেন চালাতে পারবেন।  এর পাশাপাশি গুগল পে, ফোন পে ওয়ালেট চালু হয়ে গিয়েছে। সেখানে কোনও গ্রাহক ইন্টারনেট ছাড়াই পেমেন্ট করতে পারবেন নির্দিষ্ট পরিমাণ টাকা।

ফলে চাইলে এখনই ওয়ালেটে টাকা জমিয়ে রাখতে পারেন।  দাবি করা হচ্ছে, এসবিআই-র অন্তত ৪৪ কোটি গ্রাহক রয়েছেন। এর মধ্যে বেশিরভাগ অংশই খুচরো অর্থাত্‍ ছোট লেনদেনের ক্ষেত্রে ইউপিআই নির্ভর হয়ে থাকেন।  

এসবিআই গ্রাহকদের আগামীকাল এসবিআই নির্ভর অ্যাকাউন্টের ইউপিআই লেনদেন এড়িয়ে চলতে হবে। না হলে সমস্যায় পড়তে হতে পারে।  এসবিআই মাঝে মধ্যে প্রযুক্তিগত আপডেট করে থাকে। তার জেরে সার্ভার ডাউন থাকে। তাই ইউপিআই টাকা পাঠাতে সমস্যা হতে পারে ।