আজকের রাশিফল শুক্রবার ১৭ নভেম্বর ২০২৩

আজকের রাশিফল শুক্রবার ১৭ নভেম্বর ২০২৩

মেষ রাশি  (Friday, November 17, 2023) আপনার ব্যক্তিগত সমস্যা মানসিক সুখ নষ্ট করতে পারে কিন্তু এই চাপ সামলাতে আকর্ষণীয় কিছু পড়ার মাধ্যমে মানসিক ব্যায়ামে নিজেকে জড়িয়ে রাখুন। এই রাশিচক্রের সুপ্রতিষ্ঠিত ও সুপরিচিত ব্যবসায়ীদের আজকের অর্থটি খুব চিন্তা করেই বিনিয়োগ করতে হবে। পরিবারের সদস্যদের হাসিখুশি প্রকৃতি ঘরের পরিবেশ উজ্জ্বল করতে তুলবে। আপনার ভালবাসা প্রত্যাখিত হতে পারে। ওয়েব পরিকল্পনাকারীদের জন্য এক অত্যন্ত ভালো দিন।

আপনার সব নজর কেন্দ্রীভূত করুন যেহেতু আপনার শ্রেষ্ঠতর হওয়ার সম্ভাবনা রয়েছে। কেউ কেউ বিদেশের সুয়োগও পেতে পারেন। সময়ের সাথে কাজ করার চেষ্টা করুন এর ফলে আপনি দিনের শেষে নিজের জন্য যথেষ্ট সময় পাবেন। দীর্ঘসূত্রতা করলে তা আপনার কাজের বোঝা বৃদ্ধি করবে। আপনার স্ত্রী আজ আপনার জন্য খুব ব্যস্ত হতে পারে। প্রতিকার :- প্রেমের সম্বন্ধ বৃদ্ধি করতে একটি কমলা রঙের কাঁচের বোতলে জল ভোরে রেখে পান করুন।

 বৃষভ রাশি  (Friday, November 17, 2023) আপনার রসিক আত্মীয়স্বজন আপনার দুশ্চিন্তা দূর করবে আর আপনাকে কাঙ্খিত মুক্তির স্বাদ দেবে। এরকম আত্মীয় থাকার জন্য আপনি নিজেকে ভাগ্যবান মনে করবেন। আজ অর্থের আগমন আপনাকে অনেক আর্থিক ঝামেলা থেকে মুক্তি দিতে পারে। পরিবারের সদস্যরা অত্যন্ত দাবীদার হবে। মোমবাতির আলোয় ভালোবাসার মানুষটির সাথে খাবার ভাগ করে নেওয়া।

অন্য দেশে পেশাদারী যোগাযোগ বাড়াবার পক্ষে এটি উৎকৃষ্ট সময়। আজ আপনি বাড়িতে একটি পুরানো জিনিস দেখতে পেয়ে খুশি হতে পারেন এবং সেই জিনিসটি পরিষ্কার করতে পুরো দিন ব্যর্থ করতে পারেন। যখন সব কলহ ভুলে আপনার জীবনে আবার আপনার স্ত্রী ফিরে আসবে এবং আপনাকে ভালবাসা দিয়ে আলিঙ্গন করবেন তখন সত্যিই উত্তেজনাপূর্ণ মুহূর্ত হবে। প্রতিকার :- ঘন ঘন রুপোর গয়না পড়লে তা আপনার পারিবারিক জীবনে ভালো প্রভাব ফেলবে।

 মিথুন রাশি  (Friday, November 17, 2023) আপনি আপনার শারীরিক সক্ষমতা বজায় রাখতে কিছু ক্রীড়া কার্যকলাপ উপভোগ করতে পারেন। কিছু বাড়তি পয়সা উপার্জনের জন্য আপনার উদ্ভাবনী চিন্তার ব্যবহার করুন। এক খুশি-প্রাণোচ্ছল-স্নেহশীল মেজাজে-আপনার মিশুকে স্বভাব আপনার চারপাশে যারা আছেন তাদেরকে আনন্দ এবং খুশি এনে দেবে।

সন্ধ্যার জন্য বিশেষ কিছু পরিকল্পনা করুন এবং সেটিকে যতটা সম্ভব রোম্যান্টিক করে তোলার চেষ্টা করুন। মানুষ আপনার প্রচেষ্টার জন্য কর্মক্ষেত্রে আপনাকে চিনতে পারবে। নিজের চেহারা এবং ব্যাক্তিত্ব ঠিক করার চেষ্টা আপনাকে সন্তুষ্ট করবে। দিনটি আপনার বিবাহিত জীবনের জন্য সত্যিই দারুণ। আপনি আপনার সঙ্গীকে কতটা ভালবাসেন সেটা তাকে জানান। প্রতিকার :- অশ্বথ গাছকে ১১ বার প্রদক্ষিণ করুন ও তার গোড়ায় কোনো নাগ দেবতাকে রেখে দিলে আপনি কর্ম জীবনে ও ব্যবসায়ে উন্নতি করবেন।

 কর্কট রাশি  (Friday, November 17, 2023) বন্ধুবান্ধবদের সাথে সন্ধ্যাযাপন সুখকর হবে কিন্তু অতিরিক্ত খাওয়া এবং মদ সম্পর্কে যত্নশীল হোন। বুঝে খরচ করুন এবং আজ বাজে খরচ না করতে চেষ্টা করুন। আজ প্রত্যেকে আপনার বন্ধু হতে চাইবে- এবং আপনিও তা স্বীকার করে খুশি হবেন। আপনার কাজ হবে আরাম করা- কারণ আপনি আপনার প্রিয়জনের মাধ্যমে সুখ- সাচ্ছন্দ্য এবং পরমানন্দ খুঁজে পাবেন। আরো ভালো পেশার সম্ভাবনায় গৃহীত সফর বাস্তবায়িত হতে পারে।

এরকম করার আগে আপনার অভিভাবকের অনুমতি নিন অন্যথায় তারা পরে আপত্তি করতে পারেন। সেই জিনিস গুলোর পুনরাবৃত্তি করা যার এখন আপনার জীবনে কোনো মূল্যই নেই,সেটা আপনার জন্য ঠিক হবে না। এইরকম করলে আপনি আপনার সময়ই নষ্ট করবেন আর কিছু না। আপনি আলিঙ্গনের উপকারিতা সম্পর্কে জানতে পারবেন। আপনি আপনার স্ত্রীর থেকে আজ এটি যথেষ্ট পেতে পারেন। প্রতিকার :- খাদ্যে সবুজ শস্যর পরিমান বাড়ান এর ফলে আপনার স্বাস্থ্যের ওপর ভালো প্রভাব পড়বে।

 সিংহ রাশি  (Friday, November 17, 2023) একটা জায়গার পর নিজের ওপর চাপ দেবেন না এবং ঠিকভাবে বিশ্রাম নিন। অতীতে যে সমস্ত লোকেরা তাদের অর্থ বিনিয়োগ করেছিল তারা আজ সেই বিনিয়োগ থেকে উপকৃত হতে পারে। কোন দূরসম্পর্কে আত্মীয়ের কাছ থেকে কোন অপ্রত্যাশিত খবর আপনার দিন উজ্জ্বলতর করে তুলবে।

নতুন প্রেম কারো কারোর জন্য নিশ্চিত মনে হচ্ছে- আপনার প্রেমের জীবন আপনার জীবনকেও প্রস্ফুটিত করবে। আজ, আপনি সত্য জানতে পারবেন যে কেন আপনার বস সবসময় আপনার সাথে অভদ্র ব্যবহার করে। এটি সত্যিই ভাল মনে হবে। যদি আপনি আজ কেনাকাটা করতে যান তাহলে আপনি নিজের জন্য একটি সুন্দর পোষাক নির্বাচন করবেন। দিনটি আপনার বিবাহিত জীবনের শ্রেষ্ঠ দিনগুলির অন্যতম হতে পারে। প্রতিকার :- ভালো স্বাস্থ্য অর্জনের জন্য বাড়ির মাঝখানের অংশ টিকে পরিষ্কার ও পরিছন্ন রাখুন।

 কন্যা রাশি  (Friday, November 17, 2023) ব্যস্ত সময়সূচী সত্ত্বেএ স্বাস্হ্য সুন্দর থাকবে। আপনি যদি ছাত্র হন এবং বিদেশে পড়াশোনা করতে চান তবে ঘরে বসে আর্থিক সঙ্কট আপনাকে আজ বিরক্ত করতে পারে। আপনার গার্হস্থ্য ঘটনা কিছুটা অনিশ্চিত হতে পারে। আজ, আপনার প্রেমিকা আপনার নিজের অনুভূতিগুলি প্রকাশ্যে আপনার সামনে জানাতে পারবেন না, যা আপনাকে বিরক্ত করতে পারে।

আজ আপনি উপলব্ধি করবেন যে আপনার কর্মক্ষেত্রে ভাল করার পিছনে আপনার পরিবারের সহায়তা রয়েছে। আজ আপনি শ্বশুরবাড়ির পক্ষ থেকে কিছু খারাপ খবর পেতে পারেন, যার কারণে আপনার মন খারাপ হতে পারে এবং আপনি অনেক সময় চিন্তাভাবনা করতে বার্থ করে দিবেন। দীর্ঘদিন ধরে কাজের চাপ আপনার বিবাহিত জীবনকে ব্যহত করছিল। কিন্তু আজ, সব অভিযোগ বিলীন হয়ে যাবে। প্রতিকার :- পারিবারিক জীবনে সুখ ও সমৃদ্ধির জন্য ফুল গাছের টব এ কালো বা সাদা মার্বেল পাথর বা নুড়ি রাখুন।

 তুলা রাশি  (Friday, November 17, 2023) স্বাস্হ্যের দিকটিতে আরেকটু বেশি যত্নের প্রয়োজন। বিবেচকের মত বিনিয়োগ করুন। বন্ধুরা সন্ধ্যেবেলার জন্য আকর্ষণীয় কিছু পরিকল্পনা করে আপনার দিনটি উজ্জ্বল করে তুলবে। যদি আপনি আজ প্রেম করার সুযোগ না হারান তাহলে আপনি আপনার সমগ্র জীবনে এই দিন ভুলবেন না। আপনি কঠোর পরিশ্রম ও ধৈর্যের মাধ্যমে আপনার লক্ষ্যে পৌঁছাতে পারবেন।

আজকে আপনার কিছু বন্ধু আপনার বাড়িতে আসতে পারে আর আপনি তাদের সাথে সময় কাটাতে পারেন যদিও এই মুহূর্তে মদ,সিগারেটের মতো জিনিস খাওয়া আপনার জন্য ভালো না। চোখ সব কথা বলে, এবং আজ আপনি আপনার স্ত্রীর সঙ্গে একটি আবেগময় চোখে চোখে আলাপ করবেন। প্রতিকার :- কুকুর কে রুটি এবং পাউরুটি খাওয়ালে তা আপনার স্বাস্থ্যের জন্য শুভ হবে।

 বৃশ্চিক রাশি  (Friday, November 17, 2023) চোখে ছানির রোগীদের দূষিত বাতাবরণে যাওয়া এড়িয়ে চলা উচিত, কারণ ধোঁয়া আপনার চোখকে আরো ক্ষতিগ্রস্ত করতে পারে। যদি সম্ভব হয় তাহলে সূর্যালোকের অতিরিক্ত সংস্পর্শ এড়িয়ে চলুন। সব দায়বদ্ধতা এবং আর্থিক লেনদেগুলিকে সতর্কতার সাথে সামলাতে হবে। আপনি সমস্ত অনাদায়ী পারিবারিক ঋণ মিটিয়ে দিতে সক্ষম হবেন। আপনার সঙ্গ বিচ্যুতির ফলে আপনার হাসির কোন অর্থ নেই- হাসির কোন শব্দ নেই- হৃদয় স্পন্দন করতে ভুলে গেছে।

অভিজ্ঞ ব্যক্তির সাথে সংযুক্ত হোন এবং তাঁরা কি বলতে চাইছেন তা থেকে শিখুন। কোনো আকর্ষণীয় ম্যাগাজিন বা সাহিত্য পড়ে আজকের দিন আপনি খুব ভালো করে গৃহীত করতে পারেন। আপনি আপনার স্ত্রীর থেকে মনযোগের অভাব অনুভব করতে পারেন, কিন্তু দিনের শেষে আপনি উপলদ্ধি করবেন যে সে/তিনি শুধুমাত্র আপনার জন্য সব জিনিসের ব্যবস্থা করতেই ব্যস্ত ছিলেন। প্রতিকার :- অশ্বথ গাছের শিকড়ে তেল ঢাললে আপনার আর্থিক সমৃদ্ধি ঘটবে।

 ধনু রাশি  (Friday, November 17, 2023) চাপ উপেক্ষা করা প্রয়োজন। এটি খুব দ্রুতগতিতে তামাক এবং মদের মত মারাত্মক মহামারীতে পরিণত হচ্ছে। এই রাশিচক্রের বিবাহিত স্থানীয়রা আজ তাদের শ্বশুরবাড়ির কাছ থেকে আর্থিক সুবিধা পাবে বলে মনে হচ্ছে। অন্যদের মনে আপনার ছাপ ফেলার ক্ষমতা আপনাকে পুরষ্কৃত করবে। সতর্ক থাকুন কারণ আজকের দিনে প্রেমে পড়া আপনার জন্য ভ্রাষ্টাচার হতে পারে।

আপনি একসাথে প্রধান জমি সংক্রান্ত সুবিধাগুলি এবং বিনোদন প্রকল্পে অনেক মানুষের সমন্বয় সাধন করতে একটি অবস্থানে আছেন। আপনার সময় ও উদ্যম অন্যকে সাহায্য করতে উৎসর্গ করুন – কিন্তু যেখানে নিজে জড়িত নন এমন ব্যাপারে জড়িয়ে পড়বেন না। আজ আপনি আপনার স্ত্রীর ভগ্ন স্বাস্থের কারণে পীড়িত হতে পারেন। প্রতিকার :- কোনো গরু দান করলে তা আপনার স্বাস্থ্যের ওপর ভালো প্রভাব দেবে, তা সম্ভব না হলে গরুর সমান মূল্য কোনো মন্দিরে দান করুন।

 মকর রাশি  (Friday, November 17, 2023) আপনি আপনার শারীরিক মনোবল বজায় রাখার জন্য খেলাধুলায় আপনার সময় ব্যয় করুন। আপনার বাড়ির একজন প্রবীণ আপনার অর্থায়নে আপনাকে সহায়তা করতে পারে বলেই আজ আপনাকে নিজের অর্থ ব্যয় করতে হবে না। লোকজন ও তাদের মনোভাব নিয়ে চট করে সিদ্ধান্তে পৌঁছাবেন না- হতে পারে তারা চাপে ছিল এবং তারা আপনার সহানুভূতি ও বিচার আশা করে। আজ আপনার হৃদস্পন্দন আপনার সঙ্গীর সঙ্গে ছন্দ মিলিয়ে প্রেমের সঙ্গীতে মেতে উঠবে।

আপনি আজ কর্মক্ষেত্রে স্বতন্ত্র বোধ করবেন। আপনার রসালো বোধ আপনার শ্রেষ্ঠ সম্পদ হতে পারে। আপনি এবং আপনার স্ত্রীর মধ্যের ভালোবাসা ক্ষয় পাওয়ার প্রবল সম্ভাবনা আছে। বিভেদ দূর করার জন্য ভাববিনিময় করুন অন্যথায় বিষয়টি আরো খারাপ হবে। প্রতিকার :- পারিবারিক সুখ ও সমৃদ্ধির জন্য বার্লির আটা দিয়ে তৈরি বল মাছকে খাওয়ান।

 কুম্ভ রাশি  (Friday, November 17, 2023) যা আপনাকে নিজের সম্বন্ধে ভালো বোধ করায় এমন কিছু করার পক্ষে এটি চমৎকার দিন। যারা বিবাহিত তাদের আজকের বাচ্চাদের লেখাপড়ার জন্য প্রচুর অর্থ ব্যয় করতে হতে পারে। পারিবারিক অনুষ্ঠান এবং গুরুত্বপূর্ণ সমারোহের জন্য এটি একটি শুভ দিন। আজ আপনার ভালোবাসার মানুষটির অনুভূতি বুঝুন। বিদেশী বাণিজ্যের সাথে যুক্ত যারা আজ প্রত্যাশিত ফলাফল পাবে বলে আশা করা হচ্ছে।

এটির সাহায্যে এই রাশিচক্রের কর্মরত নেটিভরা আজ কর্মক্ষেত্রে তাদের মেধার পুরো ব্যবহার করতে পারে। যে কোনো পরিস্থিতিই হোক আপনাকে আপনার সময়ের খেয়াল রাখা উচিত যদি আপনি সময় কে গুরুত্ব না দেন তাহলে আপনারই ক্ষতি হবে। আজকের দিনটি আপনার স্ত্রীর সঙ্গে আপনার জীবনের সেরা ইভ হতে পারে। প্রতিকার :- নিজের বড় ভাইয়ের বিচার বিবেচনার সম্মান করলে এবং ওনার কথা শুনলে আর্থিক স্থিতিতে পরিবর্তন হবে।

 মীন রাশি  (Friday, November 17, 2023) আপনি দীর্ঘস্থায়ী অসুস্থতা থেকে সুস্থ হয়ে উঠবেন। কিন্তু একজন স্বার্থপর বদরাগী ব্যক্তিকে এড়িয়ে চলবেন কারণ তিনি আপনাকে কিছু মানসিক উত্তেজনা দেবে যা পুনরায় সমস্যা বাড়িয়ে দিতে পারে। অর্থ সম্পর্কিত যে কোনও সমস্যা আজই সমাধান হতে পারে এবং আপনি আর্থিক সুবিধা অর্জন করতে পারেন। ফেলে রাখা ঘরের কাজ আপনার সময়ের কিছুটা নিয়ে নেবে।

সন্ধ্যার জন্য বিশেষ কিছু পরিকল্পনা করুন এবং সেটিকে যতটা সম্ভব রোম্যান্টিক করে তোলার চেষ্টা করুন। আপনার কাজ কর্মক্ষেত্রে প্রশংসা কুড়োবে। আজ শিক্ষার্থীদের মনে প্রেমের জ্বর ছড়িয়ে পড়তে পারে এবং এর ফলে তারা অনেক সময় নষ্ট করতে পারে। এটি আপনার বিবাহিত জীবনের সেরা দিন হবে। আপনি ভালোবাসার প্রকৃত উচ্ছ্বাসের অভিজ্ঞতা লাভ করবেন। প্রতিকার :- শরীর ভালো রাখতে চাঁদের আলোয় ১৫-২০ মিনিট বসুন।