মুর্শিদাবাদের তৃণমূল বিধায়কের বাড়িতে টাকা গোনার মেশিন আনল সিবিআই

মুর্শিদাবাদের তৃণমূল বিধায়কের বাড়িতে টাকা গোনার মেশিন আনল সিবিআই

মুর্শিদাবাদের ডোমকলের তৃণমূল বিধায়ক জাফিকুল ইসলামের বাড়িতে হানা দিয়েছিল সিবিআই। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় যুক্ত থাকার অভিযোগে বৃহস্পতিবার সকাল থেকে বিধায়কের ডোমকলের বাড়িতে তল্লাশি চালাচ্ছে সিবিআই-এর ২৪ জনের একটি দল।  গোটা এলাকা ঘিরে রেখেছে কেন্দ্রীয় বাহিনী এবং ডোমকল থানার পুলিশ। বিধানসভার অধিবেশনে অংশগ্রহণ করার জন্য এই মুহূর্তে জাফিকুল ইসলাম কলকাতাতে রয়েছেন।

বাড়িতে সিবিআই হানার খবর পাওয়ার পর আজই তাঁর ডোমকলে ফিরে আসার কথা রয়েছে। দুপুর গড়াতেই খবর মিলল, বিধায়কের বাড়িতে মিলেছে গুচ্ছ গুচ্ছ টাকা। টাকা গোনার মেশিন এনেছে সিবিআই। শিক্ষা দুর্নীতির তদন্তে বৃহস্পতিবার সকাল থেকে একাধিক জায়গায় হানা দিয়েছে সিবিআই। ডোমকলের বিধায়কের বাড়িতেও শুরু হয় তল্লাশি। দুপুরে সিবিআই সূত্রে খবর মেলে, জাফিকুল ইসলামের বাড়িতে পাওয়া গিয়েছে প্রচুর টাকা।

কত টাকা রয়েছে তা জানার জন্য আনা হয় গোনার যন্ত্র। এই বিপুল পরিমাণ নগদ ঠিক কত? তা এখনও জানা যায়নি। বিধানসভার অধিবেশন চলছে। তাই কলকাতাতেই আছেন জাফিকুল। এদিকে কেন্দ্রীয় বাহিনী নিয়ে সকালে তাঁর ডোমকলের বাড়িতে পৌঁছয় সিবিআই। গোটা বাড়ি ঘিরে ফেলে কেন্দ্রীয় বাহিনী। তার পর শুরু হয় তল্লাশি। কয়েক ঘণ্টা পরে গ্যারেজের পিছন থেকে দুটি ব্যাগ উদ্ধার করেন তদন্তকারীরা। তাতে রয়েছে নথিও। তার পর দুপুরে জানা যায়, শৌচাগারের উপরে ও শোয়ার ঘরের বাঙ্কে রয়েছে বিপুল নগদ টাকা। তবে কত টাকা তা এখনও স্পষ্ট হয়নি। টাকা গোনার মেশিন দিয়ে তা জানা সম্ভব হবে। 

সূত্রের খবর, লক্ষ লক্ষ টাকার হদিশ পেয়েছেন তদন্তকারী আধিকারিকরা। যদিও আজ সকালে বিধায়ক জানিয়ে দিয়েছেন তিনি কোনও রকম দুর্নীতির সাথে জড়িত নয়।  তবে স্থানীয় সূত্রে জানা গেছে, বিধায়ক হওয়ার পর গত কয়েক বছরে জাফিকুল ইসলামের যথেষ্ট আর্থিক শ্রীবৃদ্ধি হয়েছে। এলাকার বাসিন্দারা বলছেন, ডোমকলের গোবিন্দপুর এলাকায় এই মুহূর্তে নামে বেনামে বিধায়কের প্রায় ১৪ টি কলেজ রয়েছে। অভিযোগ এই মুহূর্তে ডোমকলে পাঁচটি বিএড কলেজের মালিক খোদ জাফিকুল ইসলাম। একটি বাড়িতে একাধিক কলেজ চালান বিধায়ক এবং তাঁর ঘনিষ্টরা।   এই সমস্ত বিএড কলেজগুলোতে বিধায়ক নিজে এবং তার স্ত্রী প্রিন্সিপাল পদে রয়েছেন।