জাল নোট সহ গ্রেফতার নদিয়ার দম্পতিকে গ্রেফতার করলো মুর্শিদাবাদের পুলিশ

জাল নোট সহ গ্রেফতার নদিয়ার দম্পতিকে গ্রেফতার করলো মুর্শিদাবাদের পুলিশ

তল্লাশির জন্য দম্পত্তির ব্যাগ খুলতেই চোখ কপালে উঠল পুলিশের। ভিতর থেকে উদ্ধার হল হাজার হাজার টাকার জাল নোট! মুর্শিদাবাদ জেলার কান্দি থানার বিশেষ অভিযানে নব্বই হাজার টাকার জাল নোট সহ মজনু মণ্ডল ও মঞ্জুলা বিবি নামে ওই দম্পতিকে গ্রেফতার করেছে পুলিশ। পরে তাদের কান্দি মহকুমা আদালতে বিচারক ভাস্কর মজুমদারের এজলাসে তোলা হয়।

সেখানে তিনি মজনুর ৯ দিন পুলিশ হেফাজতের নির্দেশ দেন। এদিকে স্ত্রী মঞ্জুলাকে ১৪ দিনের জেল হেফাজতে পাঠানো হয়েছে। ওই দম্পতি এই বিপুল অঙ্কের জালনোট কোথায় নিয়ে যাচ্ছিল তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। ধৃত স্বামীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত মজনু মণ্ডলের বাড়ি নদিয়া জেলার তেহট্ট থানা এলাকার জীতপুর গ্রামে।

বেশ কয়েক বছর আগে তার সঙ্গে বিয়ে হয় নদিয়ার পলাশীপাড়া থানার বরনন্দ পাড়া গ্রামের বাসিন্দা মঞ্জুলার। সোমবার সন্ধ্যায় কান্দি থানার তরফে চড়ক পুকুর ধারে নাকা চেকিং চলছিল। তখনই এই দম্পতিকে দেখে সন্দেহ হয় কর্তব্যরত পুলিশকর্মীদের। এরপর তাদের দু’জনকে আটক করে ব্যাগগুলি তল্লাশি শুরু করা হয়।

আর তাতেই কার্যত চোখ ছানাবড়া হয়ে যায় কান্দি থানার আধিকারিকদের। দেখা যায় মজনুর ব্যাগে থরে থরে সাজানো রয়েছে টাকার বান্ডিল। সবমিলিয়ে প্রায় ৭০ হাজার টাকার সবগুলিই জাল। চমকের শেষ নয় এখানেই। তার স্ত্রীর ব্যাগে তল্লাশি চালিয়েও প্রায় কুড়ি হাজার টাকার একই জাল নোট উদ্ধার করা হয়।

এর পরই তাদের ভারতীয় দণ্ডবিধির নির্দিষ্ট ধারায় গ্রেফতার করে পুলিশ। মঙ্গলবার সকালে তাদের তোলা হয়েছিল আদালতে। এই বিপুল অঙ্কের জাল নোট ওই দম্পতি কোথা থেকে কোথায় নিয়ে যাচ্ছিল সেই প্রশ্নই এখন ভাবাচ্ছে তদন্তকারীদের। এর সঙ্গে কোনও ভুয়ো নোট ছাপানোর চক্রের যোগ আছে কিনা তাও খতিয়ে দেখছেন তারা। পুলিশি হেফাজতে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে ধৃত মজনুকে।