কাঁথি আদালতের আইনজীবী ও ল-ক্লার্কদের সিবিআই নোটিস

কাঁথি আদালতের আইনজীবী ও ল-ক্লার্কদের সিবিআই নোটিস

কাঁথি (Contai) মহকুমা আদালতে এবার সিবিআই (CBI) ছায়া। কাঁথি মহকুমা আদালতে আইনজীবী ও ল-ক্লার্কদের নোটিস দিল সিবিআই। বুধবার বিকেলে কাঁথি আদালতের এক আইনজীবী ও ছয় জন ল-ক্লার্কের নামে নোটিস এসে পৌঁছায়। ভোটের পর বিজেপি কর্মী খুন সংক্রান্ত মামলায় তাঁদের ডেকে পাঠানো হয়েছে। ওই আইনজীবী ও ল-ক্লার্কদের হলদিয়ার সিপিটি গেস্ট হাউজ়ে দেখা করতে বলা হয়েছে।

অভিযোগ উঠেছে, ধৃত তৃণমূল নেতা ও কর্মীদের জামিনে সাহায্য করা হয়েছে। কীসের ভিত্তিতে ওই অভিযুক্তদের জামিনের আবেদন করা হয়েছিল, সেই সংক্রান্ত বিষয়ে আরও তথ্য জানতে চান সিবিআই অফিসাররা। সেই কারণেই, ওই আইনজীবী ও ল-ক্লার্কদের ডেকে পাঠানো হয়েছে। এই নোটিস পাওয়ার পরই কার্যত কাঁথি আদালতে শোরগোল পড়েছে। যদিও আইনজীবী বা ল-ক্লাকদের কোনও প্রতিক্রিয়া এখনও পাওয়া যায়নি।

গত বিধানসভা নির্বাচনের সময় কাঁথি ৩ ব্লকের তৃণমূল নেতার নন্দ মাইতিকে তুলে নিয়ে গিয়ে বেধড়ক মারধরের অভিযোগ উঠে বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। সেই ঘটনায় নাম জড়িয়েছিল এলাকারই বাসিন্দা জন্মঞ্জয় দলাইয়ের। ওই ব্যক্তি এলাকায় বিজেপি কর্মী হিসেবেই পরিচিত। ভোট পরবর্তী সময় ওই বিজেপি কর্মী জন্মঞ্জয় দলাইকে তুলে নিয়ে গিয়ে বেধড়ক মারধরের অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে।

এরপর ফাঁকা মাঠে থেকে বিজেপি কর্মীর দেহ উদ্ধার করে পুলিশ। বিজেপির তরফে অভিযোগ তোলা হয়, তৃণমূলের স্থানীয় নেতা ও কর্মীরাই এই কাজ করেছে। মৃত বিজেপি কর্মীর পরিবারের পক্ষ থেকে সিবিআই তদন্তের দাবি জানানো হয়। পরবর্তীতে সেই তদন্তভার যায় সিবিআইয়ের হাতে।  এদিকে বিজেপি কর্মীর খুনের ঘটনা অভিযুক্ত বেশ কয়েকজন তৃণমূল নেতা ও কর্মী শর্তসাপেক্ষে জামিন পান।

সেই মামলায় যে আইনজীবী ও ল-ক্লার্করা অভিযুক্তদের জামিনের সঙ্গে জড়িত ছিলেন, তাদের নোটিস দিল সিবিআই। আগামী বৃহস্পতিবার হলদিয়াতে সিবিআইয়ের অস্থায়ী অফিসে তাঁদের হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। উল্লেখ্য, বিজেপি কর্মী জন্মঞ্জয় দলাই খুনের ঘটনায় বেশ কয়েকজন স্থানীয় দাপুটে তৃণমূল নেতার নাম যুক্ত রয়েছে। এবার সেই তৃণমূল নেতাদের যারা জামিন করিয়েছিলেন যে আইনজীবী ও ল-ক্লার্করা, তাঁদের হাজিরার নোটিসে জোর গুঞ্জন ছড়িয়েছে কাঁথিতে।