এবার খেজুরিতে ফের বিজেপি কর্মীর ঝুলন্ত দেহ উদ্ধার

এবার খেজুরিতে ফের বিজেপি কর্মীর ঝুলন্ত দেহ উদ্ধার

এক বিজেপি কর্মীর মৃত্যুকে ঘিরে এখনও পর্যন্ত উত্তাল হয়ে রয়েছে রাজ্য রাজনীতি। তাঁর শেষকৃত্য হওয়ার আগেই রাজ্যে আরও এক বিজেপি কর্মীর ঝুলন্ত দেহ উদ্ধার করা হল গাছের ডাল থেকে। এই ঘটনাটি ঘটেছে খেজুরিতে। বর্তমানে এই ঘটনাকে ঘিরে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে সেখানে । শনিবার সকাল বেলাতেই ওই যুবকের বাড়ি থেকে কিছু দূরের একটি গাছে ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করা হয়।

যদিও পরিবারের তরফ থেকে কোনো রকম তথ্য প্রকাশ্যে আসেনি। তবে এই যুবকের মৃত্যু আত্মহত্যা না খুন তা নিয়ে প্রশ্ন তুলেছে স্থানীয় বিজেপি। স্থানীয় সূত্রে জানা যায়, নিহত ওই যুবকের নাম দেবাশীষ মান্না। বছর একুশের এই যুবক খেজুরি থানার বালিচক গ্রামের বাসিন্দা। তাঁর বাবা মুক্তিপদ মান্না এলাকার সক্রিয় বিজেপি কর্মী হিসেবে পরিচিত।

রীতিমতো এলাকার সমস্ত রকম দলীয় কার্যক্রম এর নেতৃত্ব দিতে দেখা যায় তাকে । তাই তাঁর ছেলের এহেন পরিণতিতে এলাকায় হইচই পড়ে গিয়েছে। দেবাশীষের মৃত্যুকে ঘিরে বর্তমানে চর্চা শুরু হয়েছে। যদিও দেবাশীষের পরিবারের তরফ থেকে সংবাদমাধ্যমে সামনে এই নিয়ে কোনো রকম কথা বলা হয়নি বলেই জানা যায়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, দেবাশীষ কলকাতার একটি বেসরকারি কোম্পানিতে চাকরি করত। কিন্তু সম্প্রতি চাকরি ছেড়ে বাড়িতে চলে এসেছিল সে। পরিবারের লোকেদের সঙ্গে কোন একটি বিষয়কে কেন্দ্র করে মনোমালিন্য হয়েছিল তাঁর । আর তারপরেই শনিবার সকালে দেবাশীষের মৃতদেহ উদ্ধার করা হয় খেজুরির বাঁশগোড়া বাজার সংলগ্ন এলাকা থেকে।

এই ঘটনার খবর পেয়ে সেখানে তড়িঘড়ি এসে উপস্থিত হয় পুলিশ। তার পর মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয় কাঁথি মহকুমা হাসপাতালে। এই প্রসঙ্গে খেজুরের বিজেপি নেতা তথা সাংগঠনিক জেলা বিজেপির সাধারণ সম্পাদক তাপস কুমার দোলুই বলেন, ' মৃতদেহ উদ্ধার করার জন্য পুলিশের যা তত্‍পরতা তা দেখে মনে হচ্ছে কিছু রহস্য রয়েছে'।

তিনি জানান, ওই যুবক বেশ কিছুদিন আগে নিখোঁজ ছিল। তাঁর মতে বর্তমানে সারা রাজ্য জুড়ে যেভাবে বিজেপি কর্মীদেরকে খুন করা হচ্ছে এবং তাদের ঝুলন্ত দেহ উদ্ধার হচ্ছে সেই ঘটনাগুলির কথা মাথায় রেখে দেবাশীষ এর মৃত্যুর সঠিক তদন্ত হওয়া প্রয়োজন । যদিও পরিবারের তরফ থেকে কোনো লিখিত অভিযোগ এখনও পর্যন্ত জানানো হয়নি।