অভিষেকের যাওয়ার আগেই গ্রেফতার কাউন্সিলরের ছেলে

অভিষেকের যাওয়ার আগেই গ্রেফতার কাউন্সিলরের ছেলে

 

নৈহাটিতে বড় মা দর্শনে যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তার আগেই জগদ্দলে চলল গুলি। গুলি চালানোর অভিযোগ আবার ভাটপাড়া ১৮ নং ওয়ার্ড কাউন্সিলরের ছেলে নমিত সিংয়ের বিরুদ্ধে। ইতিমধ্যেই তাঁকে  গ্রেফতার করেছে পুলিশ। তবে নমিতকে ছাড়াতে থানায় হাজির হন জগদ্দলের বিধায়ক সোমানাথ শ্যাম এবং ভাটপাড়া পুরসভা কাউন্সিলররা।

ঘটনাকে ঘিরে উত্তেজনা জগদ্দল থানায়। নমিত সিংয়ের মা সুনীতা সিং ভাটপাড়া পুরসভা ১৮ নং ওয়ার্ডের কাউন্সিলর। সূত্রের খবর, এর আগেও নমিত সিং কে বোমা রাখা এবং বোমা ফাটানোর অভিযোগে NIA এর হাতে গ্রেফতার হয়েছিলেন নমিত সিং। পুলিশ দুই রাউন্ড গুলি উদ্ধার করেছে নমিতের কাছ থেকে। এদিকে, নমিত সিংকে কেন গ্রেফতার করা হল, তা জানতে সরাসরি থানায় হাজির হন জগদ্দলের বিধায়ক সোমনাথ শ্যাম। পুলিশ সূত্রের খবর নমিত সিং কে ছাড়ানো নিয়ে ওসি প্রদীপ দানের সঙ্গে বাক বিতণ্ডায় জড়িয়ে পড়েন বিধায়ক সোমনাথ শ্যাম।

যদিও সোমনাথ শ্যামের দাবি তিনি ছাড়াতে আসেন নি। তিনি এসেছেন কী কারণে গ্রেফতার করা হয়েছে, তা জানতে। সোমনাথ শ্যামের অভিযোগ, বিজেপির নেতা সঞ্জয় সিংয়ের দলবল নমিত সিং-এর মাকে গালাগালি দিয়েছিল। আর প্রতিবাদ করে নমিত সিং। তবে সঞ্জয় সিং এর অভিযোগ নমিত সিং পরপর তিন রাউন্ড গুলি চালায়। এক জনের গায়ে গুলি লাগতেও পারত। কিন্তু তিনি অল্পের জন্য প্রাণে বেঁচে যান।

বিজেপির ব্যারাকপুর সাংগঠনিক জেলা সম্পাদক কুন্দন সিং জানান,  তৃণমূলের কাউন্সিলের ছেলে গুলি চালিয়েছে। আর তাকে পুলিশ গ্রেফতার করতেই ছুটে গিয়েছেন বিধায়ক। পুলিশ কি আদৌ এখানে স্বাধীনভাবে কাজ করতে পারছে? পুলিশ নমিত সিং-এর বিরুদ্ধে ৩২৩, ৩২৪, ১৪৩, ১৪৭, ১৫২, ৩৩২, ৩৫৩, ভারতীয় দণ্ডবিধির ৩৪ নম্বর ধারা, ও অস্ত্র আইনের মামলা রজু করেছে।