হাঁসখালি ধর্ষণকাণ্ডে সিবিআইয়ের রিপোর্ট জমা পড়ল আদালতে

হাঁসখালি ধর্ষণকাণ্ডে সিবিআইয়ের রিপোর্ট জমা পড়ল আদালতে

হাঁসখালি (Hanskhali) ধর্ষণকাণ্ডের সিবিআইয়ের (CBI) অসম্পূর্ণ রিপোর্ট (Report) জমা পড়ল কলকাতা হাইকোর্টে (High Court)। এদিন প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চে মুখবন্ধ খামে অসম্পূর্ণ রিপোর্ট জমা পড়েছে। সিবিআইয়ের তরফে আদালতে বলা হয়েছে, তদন্ত এখনও চলছে।

আরও দু'সপ্তাহ সময় লাগবে সম্পূর্ণ রিপোর্ট জমা দিতে।  নদিয়ায় (Hanskhali) অস্থায়ী ক্যাম্প করে তদন্ত চালাচ্ছেন সিবিআই অফিসাররা। কিন্তু তাতে তদন্ত প্রভাবিত হচ্ছে বলে অভিযোগ করেছেন মামলাকারীর আইনজীবী। এদিন আদালতে মামলাকারীর তরফে আর্জি জানানো হয়, নদিয়া থেকে ক্যাম্প সরিয়ে নিয়ে কলকাতা থেকে তদন্ত করুক সিবিআই।

এই আর্জির প্রেক্ষিতে মামলাকারীর আইনজীবীর উদ্দেশে প্রধান বিচারপতি প্রশ্ন করেন, কেন তাঁরা এই আবেদন জানাচ্ছেন? সমস্যা কোথায়? জবাবে আইনজীবী বলেন, অভিযুক্তদের দু'জন ইতিমধ্যেই জামিন পেয়ে গিয়েছে। আরও বিস্তারিত পরবর্তী শুনানিতে জানানো হবে। আগামী ১৭ মে ফের হাঁসখালি মামলার শুনানির দিন ধার্য করেছে হাইকোর্ট।

ইতিমধ্যেই সিবিআই গ্রেফতার করেছে মূল অভিযুক্ত ব্রজ গোয়ালার বাবা তথা স্থানীয় তৃণমূল নেতা সমরেন্দু গোয়ালাকে। যিনি ঘটনার পর থেকে পালিয়ে পালিয়ে বেড়াচ্ছিলেন। প্রথমে তাঁকে ডেকে দিনভর জেরা করে ছেড়ে দিলেও পরে গ্রেফতার করে। সিবিআই মনে করছে, রাজনৈতিক প্রভাব খাটিয়ে সমরেন্দু প্রমাণ লোপাটের চেষ্টা করেন। শুধু তাই নয়, চাপ দিয়ে নাবালিকার দেহ দাহ করে দেওয়ার ক্ষেত্রে সমরেন্দু কতটা ভূমিকা নিয়েছিলেন তাও খতিয়ে দেখছেন তদন্তকারীরা।