মালদায় আজকের আবহাওয়ার খবর

মালদায় আজকের  আবহাওয়ার খবর

মালদায় (Malda) সর্বোচ্চ তাপমাত্রা একলাফে বেড়ে ৩৪ ডিগ্রি সেলসিয়াস। এই তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি। যা স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি বেশি। আজ সারাদিন মূলত আংশিক মেঘলা আকাশ থাকবে। আগামীকাল থেকে পরিষ্কার আকাশ হওয়ার সম্ভাবনা রয়েছে।  অন্ধ্র উপকূলের আরও কাছে ঘূর্ণিঝড় অশনি।

আবহাওয়া দফতর জানিয়েছে, এই মুহূর্তে অন্ধ্রপ্রদেশের মছলিপত্তনম থেকে ৬০, কাঁকিনাড়া থেকে ১৮০, বিশাখাপত্তনম থেকে ৩১০, ওড়িশার গোপালপুর থেকে ৫৫০ ও পুরী থেকে ৬৬০ কিলোমিটার দূরে অবস্থান করছে অতি শক্তিশালী ঘূর্ণিঝড়। আজ সন্ধে নাগাদ পৌঁছবে অন্ধ্রের উত্তর উপকূলে।

বঙ্গোপসাগরের উত্তর-পশ্চিম অভিমুখে অগ্রসর হতে হতেই শক্তিক্ষয় করে ক্রমশ দুর্বল হবে ঘূর্ণিঝড় অশনি। আগামীকাল সকালে নিম্নচাপে পরিণত হওয়ার সম্ভাবনা। আবহাওয়া দফতর জানিয়েছে, বাংলায় ঘূর্ণিঝড় অশনির প্রভাব পড়ার তেমন কোনও সম্ভাবনা নেই। তবে আজ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

এর মধ্যে দুই ২৪ পরগনা, নদিয়া ও দুই মেদিনীপুরে ভারী বৃষ্টির সতর্কতা। বৃহস্পতিবার পর্যন্ত মত্স্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। ‘অশনি’র টানে কি এবার রাজ্যে আগেই আসবে বর্ষা? আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু আন্দামান সাগরে ১৫ মে-র মধ্যে প্রবেশ করতে পারে।

এর প্রভাবে রাজ্যে নির্দিষ্ট সময়ের আগেই বর্ষা আসতে পারে বলে অনুমান আবহবিদদের। আন্দামান সাগরে দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু প্রবেশের নির্ধারিত সময় ২১ থেকে ২২ মে। আবহাওয়া দফতর সূত্রে খবর, আজও দক্ষিণবঙ্গের কয়েকটি জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। তবে আগামীকাল থেকে বৃষ্টি কমবে। বাড়বে তাপমাত্রা। সেইসঙ্গে বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তিও। তবে উত্তরবঙ্গে সোমবার পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা।