Plassey News|পলাশীতে মৃত্যুর চার মাস পর কবর থেকে মৃতদেহ তুলল পুলিশ

Plassey News|পলাশীতে মৃত্যুর চার মাস পর কবর থেকে মৃতদেহ তুলল পুলিশ

এক ভিলেজ পুলিশের স্ত্রীর অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় চার মাস পর কবর থেকে মৃতদেহ তুলে ময়নাতদন্তের জন্য পাঠাল পুলিশ। মৃত মহিলার মেয়ের পরিবারের পক্ষ থেকে শ্বশুরবাড়ির বিরুদ্ধে শারীরিক নির্যাতন করে হত্যার অভিযোগ তোলা হয়েছে। এই অভিযোগ নিয়ে আদালতের দারস্থও হয় ওই পরিবার। মৃত্যুর পর প্রথমে হত্যার অভিযোগ ওঠেনি। কিন্তু কয়েকদিন পরই ছবিটা বদলে যায়।

খুনের অভিযোগে থানা ও আদালতের দ্বারস্থ হয় ওই পরিবার। আসল ঘটনা কী তা জানতে ময়নাতদন্তের নির্দেশ দেয় আদালত। পরে আদালতের নির্দেশে পুলিশের কড়া নজর দারির মধ্যে কালীগঞ্জ থানার পলাশী ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের নতুন পাড়ার কবরস্থান থেকে রোজিফা বিবির মৃতদেহ তুলে ময়নাতদন্তে পাঠায় পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত ১৪ বছর আগে নদিয়ার কালীগঞ্জের পলাশি ২ নম্বর গ্রাম পঞ্চায়েত এলাকার নতুন পাড়া গ্রামের বাসিন্দা রোজিফা বিয়ে হয় কালীগঞ্জ থানার পলাশির বাসিন্দার সুজাউদ্দিন আহমেদের সঙ্গে। বর্তমানে সুজাউদ্দিন কালীগঞ্জ থানার ভিলেজ পুলিশ হিসেবে কর্মরত। তাঁদের বিবাহিত জীবনে ১৪ বছর অতিক্রান্ত হলেও কোনও সন্তান জন্মায়নি।

আর তার জেরেই মাঝেমধ্যে সংসারে অশান্তি লেগে থাকত বলে জানা গিয়েছে। তাঁদের সন্তান না হওয়ায় সুজাউদ্দিন আহমেদ আবার নতুন করে বিয়ে করার হুমকি দিত বলেও অভিযোগ। এরপর গত বছরের ১ ডিসেম্বর বাথরুমে পড়ে গিয়ে রজিফা বিবির মৃত্যু হয় বলে শ্বশুরবাড়ি তরফ থেকে জানানো হয়। এরপর তাঁকে সমাধিস্থ করা হয়।

মৃতের পরিবারের অভিযোগ, ওই মহিলার ওপর শারীরিক ও মানসিক নির্যাতন চালিয়ে তাঁকে হত্যা করা হয়েছে। এই অভিযোগ তুলে আদালতের দ্বারস্থ হয় পরিবার। এরপর আদালতে নির্দেশে কালীগঞ্জ থানার পুলিশ রোজিফা বিবির মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কৃষ্ণনগরে পাঠায় পুলিশ। এ দিন উপস্থিত ছিলেন কালীগঞ্জ ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক উত্‍পল দাস মুহুরী ও কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত পুলিশ আধিকারিক সৌরভ চট্টোপাধ্যায় সহ অন্যান্য প্রশাসনিক আধিকারিকরা।

সুজাউদ্দিনের এক আত্মীয় জানান, রোজেফার শেষকৃত্যের সময়ও তাঁর পরিবার দাবি করেছিল মেয়ের মৃত্যু হয়েছে হার্ট অ্যাটাকে। এর ঠিক দিন ১৫ পরই খুনের অভিযোগ তোলে পরিবার। সুজাউদ্দিনের পরিবারের দাবি, ১২ লক্ষ টাকা চেয়েছিল রোজেফার পরিবার। তা দেওয়া হয়নি বলেই খুনের অভিযোগ তোলা হয়েছে। আদালতের ওপর ভরসা আছে বলে জানিয়েছেন তিনি।