মেদিনীপুরে ছেলে মেয়ে ভেবেছিল মা বুঝি মরেই গেছে, এরপর হঠাত্‍ই ...

মেদিনীপুরে ছেলে মেয়ে ভেবেছিল মা বুঝি মরেই গেছে, এরপর হঠাত্‍ই ...

আড়াই তিন মাস আগের ঘটনা। একদিন হঠাত্‍ই বাড়ি থেকে উধাও হয়ে যান এক মহিলা। তাঁর বড় বড় ছেলে মেয়ে। জানান, মাকে বহু খুঁজেও পাননি। এক প্রকার আশাই ছেড়ে দিয়েছিলেন। ভেবেছিলেন, মা বোধহয় ফাঁকিই দিয়ে দিলেন। এতদিন পর সেই নিখোঁজের ঘটনায় নতুন মোড় দেখতে পেল পরিবার। সম্প্রতি ঘাটালে রাজ্য সড়কের ধার থেকে এক অসহায় মহিলাকে উদ্ধার করা হয়।

সংবাদমাধ্যমে সে ছবি তুলে ধরতেই নজরে আসে পরিবারের। যাঁরা মায়ের ফেরার আশা ছেড়েই দিয়েছিলেন, সেই ছেলে মেয়ে ছুটে আসেন ঘাটাল থানায়। পুলিশের উদ্যোগে আবারও ঘর ফিরে পান ওই মহিলা। মাস তিনেক আগে একদিন নিখোঁজ হয়ে যান পাঁশকুড়া থানার বৃন্দাবনচক এলাকার বাসিন্দা আঙুরবালা ভৌমিক।

তাঁর দুই ছেলে মেয়ে শ্রীমন্ত ভৌমিক ও অনিমা মণ্ডল। তাঁরা জানান, মা মানসিক অবসাদগ্রস্ত ছিলেন। এরপরই এদিন বাড়ি থেকে বেরিয়ে যান। বহু খোঁজ করেও খবর পাওয়া যায়নি। তাঁরা ধরে নিয়েছিলেন, মা বোধহয় আর বেঁচে নেই। সোমবার সোশাল মিডিয়ায় একটি ছবি নজরে আসে তাঁদের পরিবারের। সংবাদমাধ্যমও তুলে ধরে এক মহিলার ছবি।

যাকে ভবঘুরে হিসাবে উদ্ধার করা হয়েছে মেদিনীপুর জেলার ঘাটাল-পাঁশকুড়া রাজ্য সড়কের বরদার চৌকন এলাকা থেকে। ঘাটাল হাসপাতালে পুলিশ যাঁকে ভর্তি করেছেন। এই খবর পেয়েই থানায় যোগাযোগ করে পরিবার।  অনিমা মণ্ডলের কথায়, “আড়াই তিন মাস আগের ঘটনা। হঠাত্‍ বাড়ি থেকে বেরিয়ে যায় মা।

আত্মীয়স্বজনের বাড়িতে খোঁজ করি। কেউই খবর দিতে পারেনি। আমরা ভেবেছিলাম মা বোধহয় আর বেঁচেই নেই। তারপরই টিভিতে দেখি মাকে। সেখান থেকেই জানতে পারি মা আছে। আজ নিতে এসেছি। খুবই ভাল লাগছে। এটা আমাদের কাছে বড় পাওয়া।”