রাজ‍্য সরকারের সিদ্ধান্ত অনুযায়ী সমস্ত প্রাথমিক বিদ্যালয়ের পঠন পাঠন সকালে

রাজ‍্য সরকারের সিদ্ধান্ত অনুযায়ী সমস্ত প্রাথমিক বিদ্যালয়ের পঠন পাঠন সকালে

সূর্যের প্রখর দাবদাহে তারুণ্যের বসন্ত পৌঁছেছে গ্রীষ্মের ক্লান্তি পূর্ণ বার্ধক্যে । প্রায় প্রতিটা জেলায় 40 এর চালসে চোখেমুখে। তীব্র দহন জ্বালায় জ্বলছে প্রাণীকুল। বিশেষত দৈহিক পরিশ্রম করা শ্রমজীবী মানুষের অবস্থা বেহাল তার উপর একাংশের রমজান মাসে রোজার উপোস। পথের ধারে ঠান্ডা পানীয় বিক্রি করা মানুষদেরও গলদ ঘর্ম ।  

খেচর পক্ষী শ্রেণীর প্রাণীরাও আশ্রয় নিয়েছে গাছে। জলচর মাছেদেরও আগলে রাখতে পারছে না জল। উন্নয়নে নিরিখে বাগান কেট এগিয়ে চলার সভ্যতা হাঁসফাঁস করছে একটু ছায়ার জন্য। ছাত্র-ছাত্রীদের অবস্থাও সঙ্গীন। অবস্থার বিচারে গরমের ছুটি ঘোষণা করার তোড়জোড় চলছে সরকারি মহলে, উচ্চ মাধ্যমিক এবং একাদশ শ্রেণির পরীক্ষার্থীদের ওআরএস এবং পানীয় জল দেওয়ার সরকারি নির্দেশ এসেছে মহকুমায়।

ঠিক তেমনই প্রাথমিক শিক্ষার ক্ষেত্রে পশ্চিমবঙ্গ তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির নদীয়া জেলা সভাপতি জয়ন্ত সাহা এক বক্তব্যে জানান, রাজ্য সরকারের নির্দেশ কে মান্যতা দিয়ে নদীয়া জেলা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান এবং  ডি আই প্রাইমারি বিভাগে কথা বলে সমস্ত প্রাথমিক বিদ্যালয়ে আগামীকাল সকাল থেকে বিদ্যালয়ের পঠন পাঠন শুরু করার কথা জানান।