কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রর ট্যুইটার অ্যাকাউন্ট হ্যাক

কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রর ট্যুইটার অ্যাকাউন্ট হ্যাক

তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রর (Mahua Moitra) ট্যুইটার অ্যাকাউন্ট হ্যাক। ফেসবুকে নিজেই সেকথা জানালেন তৃণমূল সাংসদ (TMC MP)। একইসঙ্গে অ্যাকাউন্টটি পুনরুদ্ধাদের চেষ্টা চলছে বলেও জানিয়েছেন তিনি। তৃণমূলের দাপুটে এই সাংসদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট হ্যাক হওয়ার খবরে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে রাজনৈতিকমহলে।

জানা গিয়েছে, শনিবার রাতেই হ্যাক হয় মহুয়া মৈত্রর ট্যুইটার অ্যাকাউন্ট (Mahua Moitra Twitter Account Hacked)। শেয়ার হতে থাকে একের পর এক জুতোর বিজ্ঞাপন। তা দেখে সন্দেহ হওয়াতে বিষয়টি নিয়ে ট্যুউটারের দ্বারস্থ হন তিনি। তারপরেই জানতে পারেন আসল বিষয়টি। অ্যাকাউন্টটি ভেরিফায়েড হওয়া সত্ত্বেও কীভাবে হ্যাক হল তা নিয়ে স্বভাবতই উঠতে শুরু করেছে প্রশ্ন।

এদিকে এই খবর তৃণমূল সাংসদ ফেসবুকে জানানোর পরেই বিভিন্ন কমেন্ট আসতে শুরু তাতে। এক ইউজার লিখেছেন, "বিজেপি এইসব করে কণ্ঠ রোধ করতে পারবে না।" আরও এক ইউজার লিখেছেন, "আপনার সঠিক তথ্য ওরা ভয় পায়। আপনি এভাবেই এগিয়ে চলুন দিদি। কোনও পদ্ধতিতেই আটকাতে পারবে না ওরা।" আর এক ইউজার লিখেছেন, "সমস্ত বাধাকে অতিক্রম করে এগিয়ে চলুন। আমরা আপনার সাথে আছি।"

মহুয়ার টুইটার অ্যাকাউন্টে দেখা যাচ্ছে, বিভিন্ন পণ্য এবং দ্রব্যের বিজ্ঞাপনকে মহুয়া রিটুইট করেছেন। তিনি জানিয়েছেন, ‘আমার টুইটার অ্যাকাউন্ট হ্যাক হয়েছে। ফিশিং অ্যাটাকের বিষয়টি আমি টুইটারকে জানিয়েছি। তারা খতিয়ে দেখছে দ্রুত সমস্যার সমাধান হবে।’ প্রসঙ্গত, রাজনৈতিক ব্যক্তিদের টুইটার অ্যাকাউন্ট হ্যাক এই প্রথম নয়। এর আগে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির টুইটার অ্যাকাউন্ট হ্যাক হয়ে গিয়েছিল। সাধারণত নামকরা কোনও ব্যক্তিত্বের টুইটার অ্যাকাউন্ট ভেরিফাইড। ‘ব্লু স্টিক’ দেওয়া থাকে। সে ক্ষেত্রে নিরাপত্তা বেশি বলে দাবি করা হয়। তারপরও বারবার হ্যাকারদের কবলে পড়ছে টুইটার অ্যাকাউন্ট।

কিছুদিন আগে বিজেপি নেতা রুদ্রনীলের ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট হ্যাক হয়ে গিয়েছিল বলে অভিযোগ উঠেছিল। সে ক্ষেত্রে অভিযোগ ছিল, ৭৫ হাজার টাকার বিনিময়ে তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট বিক্রির চেষ্টা করা হয়েছিল। সে ক্ষেত্রে রুদ্রনীল অজানা লিঙ্কে ক্লিক না করার পরামর্শ দিয়েছিলেন। আর এবার হ্যাকারদের নিশানায় মহুয়া মৈত্র। বিভিন্ন পণ্যের বিশেষ করে জুতোর বিজ্ঞাপনে রিটুইট করতে দেখা গিয়েছে মহুয়া মৈত্রকে। একই সঙ্গে তার টুইটার অ্যাকাউন্ট প্রোফাইল ছবিও গায়েব হয়ে গিয়েছে। দ্রুতই সমস্যার সমাধান হবে বলে আশা তৃণমূল সাংসদের।