আগ্নেয়াস্ত্র নিয়ে সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট, গ্রেফতার ইংরেজবাজারের দুই ছাত্র

 আগ্নেয়াস্ত্র নিয়ে সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট,  গ্রেফতার ইংরেজবাজারের দুই  ছাত্র

 আগ্নেয়াস্ত্র নিয়ে সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট। আর তারপরই গ্রেফতার দুই। এদের মধ্যে একজন আবার স্কুল পড়ুয়া। সে দশম শ্রেণির ছাত্র। ঘটনাস্থান মালদার ইংরেজবাজারের মহদীপুর অঞ্চলের গৌড় এলাকা। সেখান থেকেই বিশ্বজিত্‍ ঘোষ এবং শিব শংকর ঘোষকে অস্ত্র সমেত গ্রেফতার করে পুলিশ। জানা গিয়েছে, ধৃতদের বাড়ি ভারত বাংলাদেশ সীমান্ত সংলগ্ন রামকেলি ও পিয়াস বাড়িতে।

তাদের থেকে উদ্ধার হয়েছে একটি পাইপগান ও এক রাউন্ড কার্তুজ। ইংরেজবাজার থানার পুলিশ সূত্রে জানা গিয়েছে, উদ্ধার হওয়া আগ্নেয়াস্ত্রগুলির কোনও বৈধ কাগজ পাওয়া যায়নি। এই আগ্নেয়াস্ত্র নিয়েই সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করেছিল ওই দুই যুবক। সেই সূত্র ধরেই তদন্ত শুরু করে পুলিশ। পরে তাদের গ্রেফতার করা হয়।

ঘটনার বিষয়ে ধৃত যুবকদের মধ্যে একজন বলে, “অস্ত্র নিয়ে ফেসবুকে পোস্ট করেছিলাম। আমার বন্ধু ওই অস্ত্র দিয়েছিল। ওর অস্ত্র নিয়েই পোস্ট করেছি। ওকে কে দিয়েছিল জানি না।” প্রসঙ্গত, গত ৫ এপ্রিল হিন্দি গানের কলি গেয়ে ডায়মন্ড হারবারের এক দুষ্কৃতীকে রিল বানাতে দেখা যায়। পরে খোঁজ শুরু হয় তাঁর।

ওই দিন রাত্রিবেলা ডায়মন্ড হারবারের এসডিপিও মিতুন দের নেতৃত্বে বিশাল পুলিশবাহিনী মগরাহাটের বিলন্দপুর এলাকায় তল্লাশি অভিযান চালিয়ে বছর কুড়ির ওই যুবককে গ্রেফতার করে। পুলিশ সূত্রে খবর, ধৃতের নাম ইমরান খান। তার বিরুদ্ধে এলাকায় বিভিন্ন রকম অসামাজিক কাজ চালানোর অভিযোগ রয়েছে। ধৃতকে জেরা করা শুরু হয়। কোথা থেকে সে এই আগ্নেয়াস্ত্র পেল তা জানারও চেষ্টা চালায় পুলিশ।