নদীয়াতে কালবৈশাখী, কৃষ্ণনগরের মাথায় গাছ পড়ে মৃত্যু এক জনের

নদীয়াতে কালবৈশাখী, কৃষ্ণনগরের মাথায় গাছ পড়ে মৃত্যু এক জনের

তীব্র দাবদাহের মধ্যে একটু স্বস্তির নিঃশ্বাস গোটা শান্তিপুর বাসীর, শুক্রবার সন্ধ্যা হতেই নদীয়া জেলার গোটা শান্তিপুর শহর এবং ব্লকে শুরু হয় ঝড়ো হাওয়া ও হালকা বৃষ্টিপাত, তার আগে পর্যন্ত তীব্র দাবদাহের মধ্যে দিন কাটাতে হয়েছে গোটা শান্তিপুর বাসীকে। স্বাভাবিকভাবেই আকাশে কালো মেঘের ছায়ার সংকেত জানান দেয়, এই বুঝি একটু স্বস্তির নিঃশ্বাস পাওয়া যাবে।

সে মতই গোটা শান্তিপুর শহর এবং ব্লকে শুরু হয় ঝড়ো হাওয়া সাথে হালকা বৃষ্টি। তবে কালবৈশাখী ঝড়ের মতই দাপট ছিল এই ঝড়ো হাওয়ার। এখনো পর্যন্ত কোথাও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি, তবে ঝোড়ো হওয়ার হালকা বৃষ্টির ঠান্ডা বাতাসে অনেকটাই স্বস্তির নিঃশ্বাস গোটা শান্তিপুর বাসীর।

নদিয়ায় শুক্রবার সন্ধ্যায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হয়েছে। বিক্ষিপ্ত ভাবে হয়েছে শিলাবৃষ্টিও। কৃষ্ণনগরেরও প্রবল ঝড়বৃষ্টি হয়েছে শুক্রবার সন্ধ্যা। যার জেরে ৩৪ নম্বর জাতীয় সড়কের উপর দিয়ে যাওয়ার সময় মাথায় গাছ পড়ে মৃত্যু হয়েছে এক ব্যক্তির।

মৃতের নাম রবীন্দ্রনাথ প্রামাণিক। বয়স ৬২। বাড়ি কৃষ্ণনগর রোড স্টেশনে। পরিবার সূত্রে খবর, সন্ধ্যেয় স্কুটি চালিয়ে টিউশন পড়াতে যাওয়ার সময় জাতীয় সড়কের উপর একটি শুকনো গাছের ডাল ভেঙে মাথায় পড়ে গুরুতর আহত হন রবীন্দ্রনাথ। এর পর তাঁকে শক্তিনগর জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা।

রাতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাজ পড়ার সম্ভাবনা থাকায় পথচলতি মানুষদের নিরাপদ স্থানে থাকার সতর্কবার্তা জারি করেছে হাওয়া অফিস। আবহবিদদের বক্তব্য, স্থানীয় বজ্রগর্ভ মেঘ থেকে এই বৃষ্টি। বিক্ষিপ্ত অল্প কিছু এলাকা জুড়ে এই বৃষ্টি হবে। এতে তাপমাত্রার খুব একটা পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই।