শক্তিনগর জেলা হাসপাতালের বাথরুমে আত্মঘাতী মহিলা

শক্তিনগর জেলা হাসপাতালের বাথরুমে আত্মঘাতী মহিলা

হাসপাতালের বাথরুমে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করলেন এক বৃদ্ধ মহিলা।শক্তিনগর জেলা হাসপাতালের ঘটনা।সূত্রে খবর ফিমেল মেডিক্যাল ওয়ার্ড এ এক বৃদ্ধা মহিলা হাসপাতালের বাথরুমে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেন। নাম ভানুমতী সরকার বয়স 60 বছর।  হাঁসখালি থানার জয়পুর এলাকার বাসিন্দা। চিকিৎসার জন্য শক্তিনগর জেলা হাসপাতালে ভর্তি ছিলেন ওই বৃদ্ধা মহিলা।

আজ বাথরুমের মধ্যে তার ঝুলন্ত দেহ দেখতে পায় রোগীর আত্মীয়রা। তারপর খবর দেওয়া হয় কোতোয়ালি থানায়। কোতোয়ালি থানার পুলিশ ঘটনাস্থলেএসে ঝুলন্ত দেহ উদ্ধার করে। কি কারণে হাসপাতালের শৌচালয় এর মধ্যে আত্মহত্যা তা এখনো স্পষ্ট নয় । তবে ঘটনার তদন্ত শুরু করেছে কোতোয়ালি থানা পুলিশ।

সূত্রের খবর, মৃতের নাম ভানুমতি সরকার (৬০)। বাড়ি হাঁসখালি থানা এলাকায়। কয়েকদিন আগে নদিয়ার শক্তিনগর জেলা হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। শারীরিক অসুস্থতা ছিল তাঁর। এরপর শনিবার বাথরুম যাওয়ার নাম করে ওঠেন ওই মহিলা। তারপর অনেকক্ষণ সারা শব্দ না পাওয়ায় হাসপাতালের কর্মীরা ডাকাডাকি করতে থাকেন তাঁকে।

পরে দরজা খুলতেই দেখেন এই পরিণতি। গলায় দড়ি দিয়ে হাসপাতালের বাথরুমে ঝুলতে দেখা যায় তাঁকে। এরপরই হাসপাতালের তরফে খবর দেওয়া হয় থানায়। খবর দেওয়া হয় পরিবারের সদস্যদের। পুলিশ এসে মৃতদেহ উদ্ধার করে নিয়ে যায় ময়নাতদন্তের জন্য। তবে ঠিক কী কারণে তিনি আত্মহত্যা করেছেন তা এখনও জানতে পারা যায়নি।

ঘটনার বিষয়ে শুরু হয়েছে জোর রাজনীতি। এসইউসিআই এক কর্মী বলেন, ‘আমরা জেনেছি আজ ভোরবেলা যখন অন্যান্য রোগীরা বাথরুমে যায় তখন দেখে ভানুমতি সরকার যিনি ভর্তি হয়েছিলেন তিনি গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছেন। অথচ দীর্ঘক্ষণ ধরে এই ঘটনা চাপা থাকল। অর্থাত্‍ হাসপাতালের দায়িত্বে যে সমস্ত চিকিত্‍সক এবং বার্সরা থাকে তাঁদের গাফিলতি এই এক্ষেত্রে প্রামাণিত হল।

আমরা চাই যাঁদের গাফিলতিতে এই ঘটনা ঘটল তাঁদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। এবং আগামীদিনে প্রসাসনকে অত্যন্ত কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে যাতে দ্বিতীয়বার এই ঘটনা না ঘটে। এসইউসিআই কমিউনিস্ট দলের পক্ষ থেকে মনে করি আজকে পশ্চিমবাংলার যে স্বাস্থ্য ব্যবস্থা সেই স্বাস্থ্য ব্যবস্থায় চলছে অমানবিক ব্যাপার। রোগীদের সুচিকিত্‍সার দাবি আমরা দীর্ঘদিন ধরে করে এসেছি। তা অবহেলিত হচ্ছে। সেই কারণে এমন রোগী মৃত্যুর ঘটনা ঘটতে পারল।’