স্কুলশিক্ষকদের অবৈধ প্রাইভেট টিউশন বন্ধের দাবিতে পথে নামল গৃহ শিক্ষকরা

স্কুলশিক্ষকদের অবৈধ প্রাইভেট টিউশন বন্ধের দাবিতে পথে নামল গৃহ শিক্ষকরা

কৃষ্ণনগর    নদীয়ার কৃষ্ণনগরে স্কুল শিক্ষকদের অবৈধ প্রাইভেট বন্ধের দাবিতে এবার পথে নামল গৃহশিক্ষকরা। রাস্তা দিয়ে বিক্ষোভ মিছিল করতে করতে কৃষ্ণনগর ডিআই অফিসে মধ্যশিক্ষা পরিষদ নদীয়া জেলার দপ্তরে ডেপুটেশন জমা দিতে গিয়ে পুলিশী বাধা। আজ মূলত স্কুল শিক্ষকদের অবৈধ টিউশন বন্ধের দাবিতে বিক্ষোভ কর্মসূচি ও ডেপুটেশন জমা দিতে আসে গৃহশিক্ষকরা।

তাদের মূলত দাবি স্কুল শিক্ষকরা টিউশন পড়ানোর কারণেই নিয়মিত স্কুলে উপস্থিত হতে পারছে না। তাছাড়াও ছাত্র-ছাত্রীদের পরীক্ষার সময় হোয়াটসঅ্যাপের মাধ্যমে প্রশ্নপত্র ফাঁসের দিকেও অনেকটাই দায়ভার চাপালেন স্কুল শিক্ষকদের বিরুদ্ধে। গৃহ শিক্ষকদের দাবি এই বিষয়গুলো একটু নজর দিক শিক্ষা দপ্তর।

বিগত দুই বছর আগেই মহামান্য আদালত স্কুলে শিক্ষকতা করা কালীন কোনো টিউশন করতে পারবেন না বলেও একটি আইন পাস করেন। সে আইনকে বুড়ো আঙুল দেখিয়ে এখনো পর্যন্ত বহু স্কুল শিক্ষক টিউশান করছেন। তাদের দাবি মূলত অবিলম্বে স্কুলশিক্ষকদের টিউশন পরানো বন্ধ করতে হবে। টিউশন এর ওপর নির্ভরশীল অনেক গৃহশিক্ষকের পরিবার তারা আজ ছাত্রের অভাবেই বেকারত্ব জ্বালায় ভুগছেন।

তার অন্যতম কারণ স্কুল শিক্ষকরা ঝুড়ি ঝুড়ি নাম্বারের প্রলোভন দেখিয়ে টিউশন পড়ান। তাতে করে শিক্ষার মান অনেকটাই তলানিতে। স্কুল শিক্ষকরা টিউশন পড়ানোর অর্থের নেশায় মূলত সঠিক শিক্ষা দিতে পারছেন না স্কুলে।তাই তারা দাবি জানান অবিলম্বে এই বিষয়গুলোর দিকে একটু নজর দিক শিক্ষা দপ্তর ও জেলা ডি আই আধিকারিক।  অবিলম্বে তাদের দাবি মানতে হবে। তা না হলে আগামী দিন সারা রাজ্য জুড়ে বৃহত্তর আন্দোলনের হুশিয়ারি দেন।