মালদায় ওয়াইসির প্রশংসার সূর তৃণমূলের পঞ্চায়েত সদস‍্যের গলায়,কটাক্ষ বিজেপির

মালদায় ওয়াইসির প্রশংসার সূর তৃণমূলের পঞ্চায়েত সদস‍্যের গলায়,কটাক্ষ বিজেপির

 তনুজ জৈন  মালতিপুর:   শাসকদলের জেলা সভাপতি তথা এলাকার বিধায়কের কাছে দরবার করেও মেলেনি সাহায্য।এমনটাই অভিযোগ শাসকদলের পঞ্চায়েত সদস‍্য ও পরিবারের লোকেদের।এআইএমআইএম (AIMIM)উদ‍্যোগে কাশ্মীর থেকে ঘরে ফিরল মালদার জখম আটজন ও উত্তরদিনাজপুরের এক পরিযায়ি শ্রমিক।বুধবার সকালে তারা বাড়ি ফিরেই গুরতর জখম অবস্থায় শয‍্যাসায়ী রয়েছে।

উল্লেখ্য,চলতি মাসের ১৫ তারিখে কাশ্মীরে ট্রাক উল্টে নিহত হয় মালদার এক যুবকের।গুরতর জখম হয়েছে মালদার আটজন শ্রমিক আরেকজন উত্তর দিনাজপুর জেলার।জানা গেছে,মৃতের নাম নবাব শরীফ(২৩) বাড়ি গাজল থানার  কদমতুলি এলাকায়। জখম আটজন শ্রমিক মালদহের মালতিপুর বিধানসভার চন্দ্রপাড়া পঞ্চায়েতের গোয়ালপাড়া এলাকার।আরেকজন শ্রমিক উমর ফারূক (২৫) উত্তরদিনাজপুরের।

এলাকাসূত্রে জানা গেছে,ঈদের পরের দিন    মালতিপুরের গোয়ালপাড়ার আনেসূর রহমা,মজিবুর রহমান,ইস্তাব আলি,সইদুর রহমান,জাক্কার আলি,আবুল কালাম,আনিসুর ইসলাম ও গোলাম মর্তুজারা কাশ্মীরে গিয়ে ধান রোপণের কাজে যোগদেন।সেদিন ধানের বীজ ট্রাকে নিয়ে যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক উল্টে যায়,ঘটনায় একজনের মৃত‍্যূ হয় ও নয়জন শ্রমিককে আশঙ্কাজনক অবস্থায় বিএসএফ জওয়ানরা স্থানীয় হাসপাতালে চিকিৎসার জন‍্য নিয়ে যান।

ঘটনা গ্রামে পৌঁছতেই উদ্বিগ্ন হয়ে পড়ে পরিবারগুলি।স্থানীয় শাসকদলের পঞ্চায়েত সদস‍্যকে সাথে নিয়ে মালতিপুরের বিধায়ক তথা মালদা জেলা তৃণমূলের সভাপতি আব্দূর রহিম বক্সি কাছে  দলীয়ভাবে সাহায্যের আবেদন চাইতে গেলে ফিরিয়ে সাহায্য পায়নি বলে অভিযোগ। জখম শ্রমিক মজিবুর রহমানের ভাই গোলাম মর্তুজা অভিযোগ করে বলেন,দাদাকে বাড়ি ফেরানোর জন‍্য এলাকার বিধায়ক তথা জেলা তৃণমূল  সভাপতি আব্দুর রহিম বক্সি কাছে গিয়েছিলাম।তিনি দলীয়ভাবে সহযোগীতে করেনি।

তবে নয়জন শ্রমিককের কাশ্মীর থেকে বাড়ি ফেরানোর জন‍্য পাঁচহাজার টাকা দিতে চেয়েছিলেন।তাতে কিছুই হবে না।অবশেষ এলাকার মিম নেতা তথা উত্তরবঙ্গ জোনের মিম সভাপতি মতিউর রহমান কাছে দরবার করলে তিনি আসাউদ্দিন ওয়াইসিকে ফোন করে নয়জন জখম শ্রমিককে বাড়ি ফিরিয়েছেন। শ্রমিক ফিরার ঘটনায় গোয়ালপাড়া এলাকার শাসক‍দলের পঞ্চায়েত সদস‍্য জাহাঙ্গীর আলম গলায় মিললো মিম সুপ্রিমো আসাউদ্দিন ওয়াইসির প্রশংসার সূর।

তিনি বলেন,জখম শ্রমিকদের পরিবারদের নিয়ে আমাদের বিধায়ক রহিম বক্সির কাছে গিয়েছিলাম।শ্রমিকরা আশঙ্কাজনক থাকায় বাড়ি ফিরানোর সহযোগীতা চাইছিলাম।বিধায়ক ঘটনার রিপোর্ট চাইছিলিলেন।দেরী হলে কোনো বিপত্তি ঘটতে পারে।তাই ঘুরে এসছি।অবশেষে স্থানীঋ মিম নেতা সহযোগিতার হাত বাড়িয়ে নয়জন শ্রমিককে বাড়ি ফিরিয়েছে।

বাড়ি ফিরার খবর শুনে জখম শ্রমিকদের দ্রুত সুস্থতা কামনা করেছে এলাকার বিধায়ক তথা মালদা জেলা তৃণমূলের সভাপতি আব্দুর রহিম বক্সি।তিনি দাবি করে বলেন,সাহায‍্যের অপর নাম রহিম বক্সি,সেটা গোটা জেলার মানুষ জানে। আমি তাদের সহযোগীতা করতে চাইছিলাম।গোয়ালপাড়ার কিছু মানূষ মিম পার্টির খপ্পরে পড়েছে।

গাজলে নিহত শ্রমিকের পরিবারের সাথে দেখা করেছি।জখম শ্রমিকদের বাড়িতেও যাব। উত্তরজোনের মিম সভাপতি মতিউর রহমান বলেন,আমরা শ্রমিকদের পাশে সর্বদা রয়েছি।লকডাউনে এলাকার বহু শ্রমিককে বাড়ি ফিরিয়েছি।আজকেও নয়জন শ্রমিককে বাড়ি আনলাম।তাদের পরিবারের মুখে হাসি ফুটালাম। এই ঘটনায় শাসকদলকে কটাক্ষ করতে ছাড়েননি বিজেপি।

মাল‍দা বিজেপির যুব মোর্চার সহসভাপতি সুমিত সরকার কটাক্ষ করে বলেন,শাসকদলের পঞ্চায়েত সদস‍্য যদি তাদের দলের কাছে সহযোগিতা না পাই,তবে সাধারণ মানুষ কতটা সাহায্য পাবে?তৃণমূল মৃত‍ ব‍্যক্তিদের পাশে থাকবে,জীবিতদের পাশে নয়,সেটা মালতিপুর বিধানসভার গোয়ালপাড়ার ঘটনায় স্পষ্ট হয়ে উঠলো।