অশান্তির জেরেই কি সরলেন বেলডাঙা থানার আইসি

অশান্তির জেরেই কি সরলেন বেলডাঙা থানার আইসি

মুর্শিদাবাদের বেলডাঙার আইসি বদল। আইসি পদ থেকে সরানো হল সন্দীপন চট্টোপাধ্যায়কে। বেলডাঙা থানার দায়িত্বে এলেন নতুন আইসি জামালউদ্দিন মণ্ডল। তিনি রাজারহাট থানার আইসি ছিলেন। এর আগেও তিনি বেলডাঙা থানার দায়িত্বে ছিলেন। তবে কি বেলডাঙা-রেজিনগরের অশান্তির জেরেই এই সিদ্ধান্ত? পুলিসের দাবি, এটি রুটিন বদল।

বিজেপি নেত্রী নূপুর শর্মার বিতর্কিত মন্তব্য ঘিরে অশান্তির আঁচ পরে মুর্শিদাবাদের বেলডাঙাতেও। শনিবারের অশান্তির পর রবিবারও থমথমে মুর্শিদাবাদের রেজিনগর ও বেলডাঙা। দুটি এলাকাতেই প্রচুর পুলিস মোতায়েন করা হয়েছে। পাশাপাশি, চলছে পুলিসি টহল। বেলডাঙা ১ ও ২ নম্বর ব্লক এবং রেজিনগর ও শক্তিপুর থানা এলাকায় মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে প্রশাসন।

অভিযোগ, গতরাতে মুর্শিদাবাদের বেলডাঙা থানায় ঢিল ছোড়ে একদল বিক্ষোভকারী। এক ফেসবুক ব্যবহারকারীর পোস্টের জেরে সেখানে হিংসা ছড়িয়ে পড়ে। সূত্রের খবর, হাওড়ার হিংসা নিয়ে ফেসবুকে পোস্ট করেছিলেন তিনি। ইন্টারনেট ব্যবহার করে কোনও গুজব যাতে না ছড়ায় বা এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি যাতে বিঘ্নিত না হয় সেই কথা মাথায় রেখেই এমন পদক্ষেপ রাজ্যের।

প্রসঙ্গত, নুপূর শর্মার বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে বৃহস্পতিবার ডোমজুড়ের অঙ্কুরহাটি এলাকায় রাস্তা অবরোধ করা হয়। টায়ার জ্বালিয়ে ১১৬ নম্বর জাতীয় সড়কও অবরোধ করেন বিক্ষোভকারীরা। বিতর্কে কার্যত রণক্ষেত্র হয় হাওড়া। তার জেরে হাওড়া গ্রামীণ এলাকা-সহ সর্বত্র ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। সোমবার সকাল ৬টা পর্যন্ত আপাতত হাওড়ায় ইন্টারনেট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।