বহরমপুরে ছেলের জন্য স্কুলের দরজায় অপেক্ষায় অরিজিৎ সিং! মুগ্ধ নেটদুনিয়া!

বহরমপুরে ছেলের জন্য স্কুলের দরজায় অপেক্ষায় অরিজিৎ সিং! মুগ্ধ নেটদুনিয়া!

বলিউডের সঙ্গীত জগতকে বিদায় জানিয়ে তবে কি এবার পাকাপাকিভাবে নিজের জন্মস্থান জিয়াগঞ্জে ফিরে আসছেন অরিজিত্‍ সিং? বুধবার আনুষ্ঠানিকভাবে মুর্শিদাবাদের জিয়াগঞ্জ থানার রাজা বিজয় সিং বিদ্যামন্দির স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতির দায়িত্ব গ্রহণ করলেন তিনি। আর তারপরই এই জল্পনা তীব্র হয়েছে মুর্শিদাবাদে।

ইতিমধ্যেই অরিজিত্‍ তাঁর ছেলে এবং মেয়েকে বহরমপুরের কাছেই একটি বেসরকারি স্কুলে ভর্তি করিয়েছেন। ওই স্কুল সূত্রে জানা গেছে তাঁর মেয়ে সপ্তম শ্রেণিতে এবং ছেলে দ্বিতীয় শ্রেণিতে ভর্তি হয়েছে। রাজা বিজয় সিংহ বিদ্যামন্দির স্কুলে অরিজিত্‍ পঞ্চম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেন। ২০০২ সালে ওই স্কুল থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় এই গায়ক।

বলিউডের প্রথম সারির সমস্ত সুরকারদের প্রথম পছন্দ অরিজিত্‍ কিন্তু এখনও জিয়াগঞ্জ-আজিমগঞ্জ পুরসভার ভোটার। ২০২২ পুর নির্বাচনেও রাজ্যবাসী অরিজিত্‍কে সস্ত্রীক জিয়াগঞ্জের একটি বুথে ভোট দিতে দেখেছেন। রাজা বিজয় সিংহ বিদ্যামন্দির স্কুলে এতদিন পরিচালন সমিতির সভাপতি না থাকার জন্য শিক্ষা দপ্তরের জিয়াগঞ্জ সার্কেলের এসআই মৌমিতা সাহা স্কুলের প্রশাসকের দায়িত্ব পালন করছিলেন।

স্কুল সূত্রে জানা গেছে, গত ৭ এপ্রিল তাঁরা রাজ্য শিক্ষা দপ্তর থেকে অরিজিত্‍ সিংকে স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি রূপে নিযুক্ত করার চিঠি পান। বুধবার স্কুলের প্রধান শিক্ষক দীপঙ্কর ভট্টাচার্য এবং প্রশাসক মৌমিতা সাহার উপস্থিতিতে নিজের নতুন দায়িত্বভার গ্রহণ করলেন অরিজিত্‍ সিং। বহরমপুরের কাছে একটি স্কুলে নিজের ছেলে মেয়েকে ভর্তি করানো এবং জিয়াগঞ্জের স্কুলে পরিচালন সমিতির দায়িত্ব নেওয়ার পর অনেকের মনে প্রশ্ন জেগেছে, নিজের কেরিয়ারের মধ্যগগনে থাকা অবস্থাতেই অরিজিত্‍ কি তবে এবার পাকাপাকিভাবে মুর্শিদাবাদে আসতে চলেছেন।

যদিও এই প্রশ্নের উত্তর অরিজিত্‍-এর কাছ থেকে পাওয়া যায়নি। রাজা বিজয় সিংহ বিদ্যামন্দির স্কুলের প্রধান শিক্ষক দীপঙ্কর ভট্টাচার্য বলেন, '১৯০২ সালে আমাদের স্কুল প্রতিষ্ঠিত হয়েছে এবং একশো কুড়ি বছরের প্রাচীন এই স্কুলে বর্তমানে প্রায় ১৬০০ ছাত্র পড়াশোনা করে। আমরা অরিজিত্‍ সিং-এর মতো একজন প্রখ্যাত গায়ককে স্কুল পরিচালন সমিতির সভাপতি হিসেবে পেয়ে গর্বিত।' তিনি বলেন, 'কে বা কারা অরিজিত্‍-এর নাম স্কুল পরিচালন সমিতির সভাপতির জন্য প্রস্তাব করেছিল তা আমার জানা নেই।

তবে রাজ্য সরকার তাঁকে এই পদে মনোনয়ন দিয়েছে এবং আমরা বুধবার সেই নির্দেশ কার্যকর করেছি।' ওই স্কুলেরই এক সহকারী শিক্ষক নাম না প্রকাশের শর্তে বলেন, 'বুধবার দিন নতুন দায়িত্বভার নিয়েই অরিজিত্‍ স্কুলের প্রতি তাঁর একাধিক পরিকল্পনার কথা আমাদের জানিয়েছেন। গতকাল তিনি স্কুলে খুব অল্প সময়ের জন্য ছিলেন।

তবে আমরা আশা করছি অরিজিত্‍-এর হাত ধরে অনেক কিছু নতুন পাবে শতাব্দী প্রাচীন এই স্কুল।' তবে ওই শিক্ষক জানিয়েছেন, আপাতত স্থায়ীভাবে জিয়াগঞ্জে ফিরে আসার কোনও পরিকল্পনার কথা অরিজিত্‍ তাঁদের জানাননি। তবে তিনি মুর্শিদাবাদে থাকলে অবশ্যই স্কুলে আসবেন বলে জানিয়েছেন।

অন্যদিকে বহরমপুরের একটি বেসরকারি স্কুলে ছেলে-মেয়েকে ভর্তি করা এবং জিয়াগঞ্জের স্কুলে পরিচালন সমিতির দায়িত্বভার নেওয়ার পর অরিজিত্‍-এর প্রশংসায় পঞ্চমুখ নেটাগরিকরা। ফেসবুকের বিভিন্ন পেজ ভরে গেছে তাঁর প্রশংসাতে। অনেকেই জানিয়েছেন অরিজিত্‍ বরাবরই মাটির কাছাকাছি থাকতে ভালোবাসেন। মুম্বইয়ের আন্ধেরিতে তাঁর বিলাসবহুল ফ্ল্যাট থাকলে যখনই সময় পান জিয়াগঞ্জে বাবা-মার কাছে ছুটে আসেন। অনেকেই বলেছেন, স্বল্প খ্যাত অভিনেতা-অভিনেত্রীরা রাস্তাঘাটে যে 'অ্যাটিটিউড' দেখান তাঁদের অনেক কিছু শেখার রয়েছে অরিজিত্‍-এর কাছ থেকে।