বাধ্য হয়ে সাইকেলে চড়ল মহিষাদলের বিধায়ক

বাধ্য হয়ে সাইকেলে চড়ল মহিষাদলের বিধায়ক

গাড়ি ছেড়ে সাইকেল নিয়ে অফিসে এলেন মহিষাদলের বিধায়ক তথা মহিষাদল পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি তিলক কুমার চক্রবর্তী। ৭ এপ্রিল বৃহস্পতিবার এই দৃশ্য দেখা গেল মহিষাদলের রাস্তায়। লাগাতার পেট্রোল ডিজেল সহ রান্নার গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে এমন অভিনব কর্মসূচি নিলেন মহিষাদলের বিধায়ক তথা মহিষাদল পঞ্চায়েত সমিতির সভাপতি।

গত দু সপ্তাহ ধরে ক্রমবর্ধমান জ্বালানি তেলের দাম। পেট্রোল সেঞ্চুরি করেছে অনেক আগেই। ডিজেলও সেঞ্চুরি করেছে। প্রতিদিনই বাড়ছে জ্বালানি তেলের দাম। নাভিশ্বাস উঠেছে সাধারণ মানুষের। জ্বালানি তেলের দাম বাড়ায় দাম বেড়েছে অন্যান্য জিনিসপত্রেরও। আর তাতেই টান পড়েছে মধ্যবিত্ত বাঙালির হেঁশেলে।

লাগাতার পেট্রোল-ডিজেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে মহিষাদল পঞ্চায়েত সমিতির সকল সদস্যের উপস্থিতিতে এবং মহিষাদল পঞ্চায়েত সমিতির প্রতিটি গ্রাম পঞ্চায়েত প্রধানের উপস্থিতিতে প্রতিবাদস্বরূপ অভিনব সাইকেল মিছিল আয়োজন করা হয়। মহিষাদলের সিনেমা মোড় থেকে শুরু হয়ে মহিষাদল পঞ্চায়েত সমিতির অফিস পর্যন্ত এসে মিছিল শেষ হয়।

এদিনের এই প্রতিবাদ সাইকেল মিছিলে নেতৃত্ব দেন মহিষাদল পঞ্চায়েত সমিতির সহ সভাপতি তথা মহিষাদল এর বিধায়ক তিলক কুমার চক্রবর্তী। তিনি জানান, ''প্রতিদিনই জ্বালানি তেলের দাম বাড়ছে। জ্বালানি তেলের দাম নিয়ন্ত্রণ রাখার কোনো হেলদোল নেই কেন্দ্র সরকারের। জ্বালানি তেলের দাম বাড়ায় নাজেহাল সাধারণ মানুষজন। এদিন থেকে শুরু করে এরপর থেকে বেশ কিছুদিন ধরেই আমি এবং পঞ্চায়েত সমিতির সদস্য এবং গ্রাম পঞ্চায়েতের প্রধান অফিসে আসব সাইকেল চালিয়ে।''