উত্তর দিনাজপুরে ১১ হাজার ভোল্ট বিদ্যুতের তারে স্পৃষ্ট হয়ে গুরুতর জখম ৩

উত্তর দিনাজপুরে ১১ হাজার ভোল্ট বিদ্যুতের তারে স্পৃষ্ট হয়ে গুরুতর জখম ৩

মর্মান্তিক ঘটনা! ছাদ ঢালাইয়ের কাজের সময় বিদ্যুত্‍স্পৃষ্ট হয়ে গুরুতর জখন হলেন তিনজন। বিদ্যুতের তারের সংস্পর্শে এসেই গুরুতর জখম হন তাঁরা। Uttar Dinajpur উত্তর দিনাজপুরের ইসলামপুর শহরের শিব মন্দির রোড এলাকার ঘটনা। আশঙ্কাজনক অবস্থায় এক শ্রমিক পূর্ণিয়া হাসপাতালে ভর্তি। বাকিরা ইসলামপুর মহকুমা হাসপাতালে চিকিত্‍সাধীন।

ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। স্থানীয় সূত্রে খবর, ইসলামপুরের শিব মন্দির রোডের বাসিন্দা তপন পালের বাড়ির ছাদ ঢালাইয়ের কাজ চলছিল। সেই সময়ই বিদ্যুত্‍স্পৃষ্ট হয়ে জখম হন তিনজন শ্রমিক। জানা গিয়েছে, ছাদ ঢালাইয়ের জন্য লিফট লাগানোর সময় বাড়ির পাশে থাকা ১১ হাজার ভোল্ট বিদ্যুত্‍-এর তারের সংস্পর্শে যাওয়ায় ছাদের উপর থেকে একজন শ্রমিক নিচে পড়ে যান।

এবং দু’জন শ্রমিক উপরে আহত অবস্থায় লুটিয়ে পড়েন। আহত তিনজনকে উদ্ধার করে ইসলামপুর মহকুমা হাসপাতালে নিয়ে আসা হয় চিকিত্‍সার জন্য। তাঁদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁকে শিলিগুড়ি মেডিক্যালে রেফার করেন কর্তব্যরত চিকিত্‍সকরা। পরিবারের সদস্যরা ওই শ্রমিকের উন্নত চিকিত্‍সার জন্য বিহারের পূর্ণিয়া জেলায় নিয়ে গিয়েছে বলে জানা গেছে।

খবর পেয়ে ঘটনাস্থলে যায় ইসলামপুর থানার পুলিশ ও স্থানীয় মাটিকুন্ডা গ্রাম পঞ্চায়েতের প্রধানও। কীভাবে ওই ঘটনা ঘটেছে তা খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে পুলিশ। ঘটনার বিষয়ে জখম এক শ্রমিক রেজাউল বলেন, “আমরা মেশিন বসাচ্ছিলাম। এবার দো’তলার কাছে লাইনে একটি তার ছিল। সেই তার সেট করতে-করতে এই দুর্ঘটনা ঘটে।

আমরা বিদ্যুতের তারটি প্রথমে দেখতে পাইনি। মনে হয় তারটি ফুটো ছিল। সেই কারণে আমরা শক খেয়েছি। একজন নিচে পড়ে গিয়েছে। আমি ঝুলেছিলাম ওইখানে। রেসিক, ফুয়ালু, আর আমি আহত হয়েছি। সব থেকে বেশি চোট পেয়েছে রেসিক। ওঁকে ওঁর পরিবারের সদস্যরা নিয়ে গিয়েছে পূর্ণিয়া হাসপাতালে।”