বাংলাদেশ সীমান্ত লাগোয়া উত্তর দিনাজপুরে গ্রেনেড বিস্ফোরণে আহত ৪

বাংলাদেশ সীমান্ত লাগোয়া উত্তর দিনাজপুরে গ্রেনেড বিস্ফোরণে আহত ৪

ফের আক্রান্ত শিশুরা। বাংলাদেশ সীমান্ত লাগোয়া এলাকায় গ্রেনেড বিস্ফোরণে আহত ৪। মালদহের কালিয়াচকের পর এবার North Dinajpur উত্তর দিনাজপুরের চোপড়া। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য এলাকায়। স্থানীয় সূত্রের খবর, আহত শিশুদের বাড়ি চোপড়ার দাসপাড়া পঞ্চায়েতের গোয়ালগছ গ্রামে। এদিন সকালে পোষ্য গবাদি পশু নিয়ে মাঠে গিয়েছিল ৪ জন।

মাঠে কৌটোর মতো দেখতে একটি জিনিস পড়েছিল। সেটি নিয়ে যখন খেলতে যায় তারা, তখনই বিকট শব্দে বিস্ফোরণ ঘটে! বিস্ফোরণে মুখ ঝলসে গিয়েছে চারজনেরই। আঘাত লেগেছে শরীরেও। সকলেই ভর্তি উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে।  এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় চোপড়া থানা ও ইসলামপুর পুলিস জেলার পদস্থ আধিকারিকরা।

সঙ্গে BSF আধিকারিকরাও। কৌটোর মতো দেখতে যে জিনিস থেকে বিস্ফোরণ ঘটেছে, সেটির গায়ে বিএসএফ ও স্টেন গ্রেনেড লেখা ছিল বলে জানা গিয়েছে। প্রাথমিক তদন্তে অনুমান, বিএসএফের গ্রেনেড চুরি করে সম্ভবত কেউ মাঠে ফেলে রেখেছিল।  এপর আগে, ২৪ এপ্রিল মালদহের কালিয়াচকে বিস্ফোরণে (Kaliachak Blast) গুরুতর জখম হয় ৫ শিশু।

স্থানীয় ও পুলিশ সূত্রে খবর, ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী এলাকায় মাঠে গোরু চড়াতে গিয়ে বিস্ফোরণে গুরুতর আহত হয় চারটি শিশু। ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার চোপড়া থানার দাসপাড়া গ্রাম পঞ্চায়েতের গোয়ালগছ এলাকায়। এদিন গোয়ালগছ গ্রামের চারজন কিশোর ছেলে সীমান্তবর্তী মাঠে গোরু চড়াতে গিয়েছিল।

গোরু চড়াতে গিয়ে মাঠের ধারে একটি কৌটো-র মতো কিছু একটা দেখতে পায়। কৌটটা হাতে তুলতে গিয়েই এই বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে চারজন ছেলের মুখ, হাত সহ শরীরের একাধিক জায়গা ক্ষতবিক্ষত হয়। এই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।

স্থানীয় বাসিন্দারা আহত শিশুদের উদ্ধার করে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যায়। সঙ্গে সঙ্গে চোপড়া থানায় খবর দেওয়া হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় চোপড়া থানার বিশাল পুলিশ বাহিনী এবং BSF-র আধিকারিকরাও। উল্লেখ্য, ঘটনাস্থল থেকে অনতিদূরেই রয়েছে BSF ক্যাম্প।