নিম্নমানের কাজের অভিযোগ তুলে মানিকচক কলেজে পড়ুয়া দের বিক্ষোভ

নিম্নমানের কাজের অভিযোগ তুলে মানিকচক কলেজে পড়ুয়া দের বিক্ষোভ

তনুজ জৈন   মানিকচক : নিম্নমানের কাজের অভিযোগ তুলে মানিকচক কলেজে পড়ুয়া বিক্ষোভে তুমুল উত্তেজনা। মঙ্গলবার দুপুরে মালদার মানিকচক কলেজ প্রাঙ্গনে পড়ুয়াদের বিক্ষোভ কে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায়। নির্মাণ কাজ চলাকালীন নির্মিত অংশ ভেঙে ফেলে বিক্ষোভকারী কলেজ পড়ুয়ারা।

গোটা ঘটনায় কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে একরাশ ক্ষোভ কলেজের ছাত্র-ছাত্রীদের। সততার সাথে কাজ না হলে বৃহত্তর আন্দোলনের হুশিয়ারি কলেজ পড়ুয়াদের। তবে সমস্ত অভিযোগ খতিয়ে দেখে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার বার্তা কলেজ কর্তৃপক্ষের। কলেজ সূত্রে জানা গেছে, কলেজে উন্নয়নমূলক তহবিল থেকে প্রায় 5 লক্ষ টাকা অর্থ বরাদ্দ কলেজ চত্বরে নির্মাণ করা হচ্ছে ছাত্র কমন রুম।

দিন কয়েক আগে থেকে শুরু হয়েছে নির্মাণ কাজ। তবে মঙ্গলবার কলেজ খুলতেই পড়ুয়াদের নজরে আসে নিম্নমানের সামগ্রী দিয়ে নির্মাণ করা হচ্ছে এই ভবন।আর এই অভিযোগ তুলে মঙ্গলবার কলেজ চত্বরে তুমুল বিক্ষোভ দেখায় ছাত্র-ছাত্রীর একটা অংশ।নির্মাণ হওয়া ভবনের অংশটুকু ভেঙে ফেলে বিক্ষোভকারী ছাত্রছাত্রীরা।

কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তোলেন বিক্ষোভকারী ছাত্রছাত্রীরা। পড়ুয়াদের অভিযোগ, কলেজ কর্তৃপক্ষ রুম দুটি তৈরি করছে তা অত্যন্ত নিম্নমানের সামগ্রী দিয়ে তৈরি হচ্ছে যা ভবিষ্যতে ভেঙে পড়ার আশঙ্কা রয়েছে।ভালোভাবে যাতে কলেজের এই রুম গুলো তৈরি করা হয় তারই দাবিতে বিক্ষোভ দেখায় পড়ুয়ারা। এই বিষয়ে কলেজের প্রিন্সিপাল অনুরুদ্ধ চক্রবর্তী জানাই ছাত্রদের অভিযোগ খতিয়ে দেখা হবে। কাজের মানের বিষয়ে তদন্ত করে দেখা হবে।অভিযোগ পেলে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।