পশ্চিম মেদিনীপুরে তৃণমূলের উপপ্রধানের দুর্নীতির প্রতিবাদে বিরুদ্ধে পথে নামল তৃণমূল

পশ্চিম মেদিনীপুরে তৃণমূলের উপপ্রধানের দুর্নীতির প্রতিবাদে বিরুদ্ধে পথে নামল তৃণমূল

খোদ তৃণমূলের পঞ্চায়েত উপপ্রধানের বিরুদ্ধে পথে নেমে বিক্ষোভ দেখালেন তৃণমূলেরই নেতারা। উপপ্রধান দিনের পর দিন টাকা তছরূপ করছেন, এমনটাই অভিযোগ। পশ্চিম মেদিনীপুর জেলার ডেবরার ঘটনা। তৃণমূলের উপপ্রধান জগন্নাথ মুলার বিরুদ্ধে টাকা নয়ছয় করার অভিযোগ উঠেছে। ডেবরা ব্লকের পাটনা এলাকায় পাটনা কৃষি উন্নয়ন সমবায় সমিতির টাকা তিনি সরিয়েছেন বলে অভিযোগ।

রবিবার তৃণমূলের কর্মীরাই এই উপপ্রধানের দুর্নীতির প্রতিবাদে একটি বিক্ষোভ মিছিল করেন এলাকায়। তাঁদের দাবি দীর্ঘদিন ধরে পাটনা সমবায় সমিতিতে উনি সমবায় সমিতির সম্পাদক পদে রয়েছেন। আর সেখানে নানাভাবে টাকা তছরূপ করছেন। তিনি আইনকে বুড়ো আঙুল দেখিয়ে সমিতির কোটি কোটি টাকা দুর্নীতি করে আত্মসাত্‍ করেছেন বলেও অভিযোগ ওই তৃণমূল কর্মীদের।

এই ঘটনায় তীব্র প্রতিবাদে নামেন তৃণমূলের একাংশ নেতৃত্বরা। ভবানীপুর ১ নম্বর অঞ্চল সহ পাটনা বাজার এলাকায় গাড়িতে করে মাইকে প্রচার চালানো হয় জগন্নাথের বিরুদ্ধে। বলা হয়, ‘চোর চোর চোর জগন্নাথ মূলাকে অবিলম্বে গ্রেফতার করতে হবে,অবিলম্বে চোর জগন্নাথ মূলাকে সমাজ থেকে বয়কট করতে হবে।’ তৃণমূল নেতাদের দাবি, যতক্ষণ পর্যন্ত না তদন্ত শেষ হবে, টাকার সন্ধান পাওয়া যাবে, ততক্ষণ পর্যন্ত চলবে বিক্ষোভ অবস্থান।

পাঁচ কোটি টাকার কোনও হিসেব নেই বলে অভিযোগ তাঁদের। তাঁদের দাবি, তিন দিনের মধ্যে টাকা ফেরত দিতে হবে। এই ঘটনায় ডেবরা পঞ্চায়েত সমিতির কৃষি ও সেচ সমবায় কর্মাধ্যক্ষ বিবেকানন্দ মুখোপাধ্যায় বলেন, দুর্নীতির সঙ্গে যেই জড়িত থাকুক না কেন প্রমাণ হলে শাস্তি পাবেন। আইন আইনের পথে চলবে। যদিও অভিযুক্ত তৃণমূল নেতা তথা পঞ্চায়েতের উপপ্রধান জগন্নাথ মূলার কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।