সংসারে সুখ আনতে বৃহস্পতিবার মা লক্ষ্মীর সামনে করুন এই কাজ

সংসারে সুখ আনতে বৃহস্পতিবার মা লক্ষ্মীর সামনে করুন এই কাজ

সবাই একত্রে থাকাটাই একটা পরিপূর্ণ সংসার তৈরি করে। সংসারে সকলে ভাল থাকুক এই কামনা আমরা সকলেই করে থাকি। সংসারের কোনও এক জন সদস্যের যদি কোনও ভাবে বিপদ আসে বা কোনও প্রকার দুর্ভাগ্য নেমে আসে তা হলে পরিবারের অন্য সদস্যরা খুবই ভেঙে পড়েন। জীবনে এমন সময় আসে যখন পরিবারের ওপর এমন দুর্ভাগ্য নেমে আসে যা হয়তো অনেক চেষ্টা সত্ত্বেও কাটিয়ে ওঠা যাচ্ছে না।

জ্যোতিষমতে এই প্রকার দুর্ভাগ্যকে এড়িয়ে সংসারে মঙ্গল আনা সম্ভব হয় কিছু উপায়ের মাধ্যমে। তবে এর জন্য রাখতে ধর্মের ওপরে অটুট বিশ্বাস এবং নিজের ওপর আস্থা। ধর্মীয় এমন কিছু উপায় রয়েছে যা ভক্তি ও বিশ্বাসের সঙ্গে করতে পারলে খুবই ভাল ফল লাভ করা যায়। আমরা সবাই জানি যে দৈনন্দিন জীবনে মা লক্ষ্মীর কৃপা না থাকলে আমরা জীবনে সুখ, শান্তি, অর্থ পাব না। তাই এই কাজ করার মাধ্যমে মা লক্ষ্মীকে সন্তুষ্ট করে নিজের সংসার মঙ্গলময় করে তুলুন। 

উপায়টি কী— যে কোনও বৃহস্পতিবার সকালে পাঁচটা তুলসীপাতা তুলে রাখুন। তবে মনে রাখবেন সন্ধ্যার পর তুলসীপাতা আর তোলা যাবে না। পাতাগুলো ভাল করে গঙ্গাজলে ধুয়ে নিতে হবে। তার পর সন্ধ্যাবেলা মা লক্ষ্মীর চরণে নিবেদন করতে হবে এবং মনের কামনা মা লক্ষ্মীর সামনে জানাতে হবে।

তার পর এই মন্ত্র উচ্চারণ করতে হবে ৩১ বার এবং অবশ্যই লক্ষ্মীর পাঁচালী পড়তে হবে। পরের দিন পাতাগুলো যে কোনও প্রবাহিত জলে ভাসিয়ে দিতে হবে। এই কাজটি সন্ধ্যাবেলা করতে হবে। কিন্তু প্রতি বৃহস্পতিবার সকালে যেমন নিত্যপুজো করা হয় সেই পুজো করে নিতে হবে।