কালিগঞ্জ থানার দেবগ্রাম এলাকায় চার তৃণমূল কর্মীকে লক্ষ্য করে বোমা বাজি, মৃত একজন

কালিগঞ্জ থানার দেবগ্রাম এলাকায় চার তৃণমূল কর্মীকে লক্ষ্য করে বোমা বাজি, মৃত একজন

রাতের অন্ধকারে 4 তৃণমূল কর্মীকে লক্ষ করে বোম মারার অভিযোগ। বোমের আঘাতে রক্তাক্ত 2 তৃণমূল কর্মী। একজনের অবস্থা আশঙ্কাজনক তিনি ভর্তি আছেন কৃষ্ণনগর মহকুমা হাসপাতালে অপরজনের মৃত্যু হয় গতকালকেই। অভিযোগের তীর সিপিএম আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। নদীয়ার কালিগঞ্জ থানা দেবগ্রাম এলাকার ঘটনা।

পরিবার সূত্রে জানা যায় দেবগ্রামের বাসিন্দা মনিরুল হক এবং তৌহিদ আলী শেখ এলাকায় সক্রিয় তৃণমূল কর্মী হিসেবে পরিচিত। অভিযোগ দীর্ঘদিন ধরে রাজনৈতিক কারণে ওই তৃণমূল কর্মীদের সঙ্গে বিভিন্ন বিষয়ে শত্রুতা লেগেই থাকত ঢাকার কয়েকজন সিপিএম আশ্রিত যুবকদের সঙ্গে। অভিযোগ গতকাল যখন তারা দেবগ্রাম থেকে বাড়ি ফিরছিল তখন জম পুকুরের পাশে জঙ্গলে বসে ছিল তারা।

এরপর ওই চার তৃণমূল কর্মী আসতেই হঠাৎ তাদেরকে লক্ষ করে বোম মারা হয়। বোমের আঘাতে রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে যায় দুই তৃণমূল কর্মী। এরপর ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যাই দুষ্কৃতীরা।

স্থানীয়রা তড়িঘড়ি তাদের উদ্ধার করে প্রথমে দেবগ্রাম গ্রামীণ হাসপাতাল এবং অবস্থার অবনতি হলে শক্তিনগর জেলা হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানেই দুই তৃণমূল কর্মী চিকিৎসাধীন তবে একজনের মৃত্যু হয়। আক্রান্তদের পরিবারের দাবি সিপিএম আশ্রিত দুষ্কৃতীদের এই ঘটনা ঘটিয়েছে। তার কারণ কালীগঞ্জ থানার পুলিশের সঙ্গে শিবিরকর্মীদের আঁতাত রয়েছে।

যদিও ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যায় কালীগঞ্জ থানার পুলিশ। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে। এই ঘটনায় এখন পর্যন্ত গ্রেপ্তার হয়েছে একজন। যদিও এলাকার একাংশ মনে করছেন তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে ঘটেছে এই ঘটনা, যদিও তৃণমূলের পক্ষে অভিযোগ অস্বীকার করা হয়।