চাকরির জন্য ভুয়ো সুপারিশপত্র বাবার! মালদা থেকে গ্রেফতার বাবা-ছেলে

চাকরির জন্য ভুয়ো সুপারিশপত্র বাবার! মালদা থেকে গ্রেফতার বাবা-ছেলে

ছেলের চাকরির জন্য শেষমেশ অসৎ পথ বেছে নিলেন বাবা? কয়লামন্ত্রীর নামে ভুয়ো মেল আইডি তৈরি করে নিউটাউন কোলভবনে মেল। সেই মেলে দেখা যায়, জাল সই এবং স্ট্যাম্প। অভিযোগের ভিত্তিতে নিউটাউন থানার পুলিস মালদহের ইংলিশবাজার থেকে গ্রেফতার করল বাবা সঞ্জয় গোস্বামী ও ছেলে সুব্রত গোস্বামীকে।

পুলিস সূত্রে খবর, গত ২৪ অগাস্ট, ২০২১-এ নিউটাউনের কোল ভবনের উচ্চপদস্থ আধিকারিক নিউটাউন থানায় অভিযোগ দায়ের করেন। তিনি লেখেন, তাঁর কাছে একটি মেল আসে চাকরির সুপারিশের। কিন্তু সেটি জাল। সেখানে কয়লামন্ত্রীর নামে মেল আসে এবং যে স্ট্যাম্প ও সই রয়েছে, সেটিও নকল।

এরপর পুলিস তদন্তে নেমে মঙ্গলবার মালদহের ইংলিশবাজার এলাকায় হানা দেয়। সেখান থেকে বাবা ও ছেলেকে গ্রেফতার করে। শুধু তাই নয়, পুলিস যখন ধৃতের বাড়িতে তল্লাশি চালায়, সেই সময় তার বাড়ি থেকে উদ্ধার হয় ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী, মুখ্যসচিব, পশ্চিমবঙ্গের বিদ্যুৎ দফতরের রাষ্ট্রমন্ত্রী, মালদহ পেকুয়াহাট হাইস্কুলের প্রধান শিক্ষকের লেটার হেড ও স্ট্যাম্প।

বুধবার ধৃতকে বারাসাত কোর্টে তোলা হয় এবং তিনদিনের পুলিস হেফাজতের আবেদন জানানো হয়। আদালত পুলিস হেফাজতের নির্দেশ দিলে ওই স্ট্যাম্প ও লেটার হেড কোথা থেকে অভিযুক্তরা পেল এবং এর পিছনে আরও কেউ আছে কিনা, তা খতিয়ে দেখবে বলে পুলিস সূত্রে খবর।