পূর্ব বর্ধমানে তৃণমূলকর্মী স্বামীর দ্বিতীয় বিয়ে, ফুলশয্যার রাতে রক্তারক্তি কাণ্ড বিজেপি নেত্রীর

পূর্ব বর্ধমানে তৃণমূলকর্মী স্বামীর দ্বিতীয় বিয়ে, ফুলশয্যার রাতে রক্তারক্তি কাণ্ড বিজেপি নেত্রীর

সদ্য শেষ হয়েছে তৃণমূল কাউন্সিলরের ছেলের বিয়ের অনুষ্ঠান। এরপর বাকি ছিল ভাত-কাপড়। বেশ জাঁক-জমক অনুষ্ঠানের মধ্য়ে দিয়ে অনুষ্ঠা চলছিল। কিন্তু হঠাত্‍ উঠল বিস্ফোরক অভিযোগ। গোপনে নাকি আরও একটি বিয়ে করেছিল ‘গুণধর’ পাত্র। সেই পাত্রী ছিলেন এক বিজেপি নেত্রী। শুধু বিয়েই নয়, সহবাসেরও অভিযোগ উঠেছে অভিযুক্তের বিরুদ্ধে। 

শেষমেশ প্রতারিত হওয়ার পর আত্মহত্যার চেষ্টা করেন নির্যাতিত মহিলা। জানা গিয়েছে, নির্যাতিতা ওই বিজেপি নেত্রী চলতি বছরের পুরভোটে গেরুয়া শিবির থেকে দাঁড়িয়েছিলেন। যদিও, ঘটনা সম্পূর্ণ অস্বীকার করেছেন তৃণমূল নেতার ছেলে। কী ঘটেছে? পূর্ব বর্ধমানের কালনার ঘটনা। সেখানকার ১৭ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর কল্পনা বসুর ছেলে ইন্দ্রনীল বসু। সদ্যই তাঁরই ছেলের বিয়ে হয়।

এরপর চলছিল বৌভাতের অনুষ্ঠান। কিন্তু তখনই উঠল বিস্ফোরক অভিযোগ। কালনার এক বিজেপি নেত্রী দাবি করেন, অনেক দিন ধরে ইন্দ্রনীলের সঙ্গে তাঁর ভালোবাসার সম্পর্ক ছিল। ন’বছর আগে অর্থাত্‍ ২০১২ সালে মন্দিরে নিয়ে গিয়ে তাঁকে বিয়ে করেন ইন্দ্রনীল। দুই পরিবারই তখন সেই সম্পর্ক মেনে নেয়। স্ত্রীর মর্যাদা দেবেন বলে তাঁর সঙ্গে সহবাসেরও অভিযোগ তোলেন নির্যাতিতা।

কিন্তু গত কয়েক মাস আগে যোগাযোগ বন্ধ করে দেন ইন্দ্রনীল। এরপর ফের তাঁর বিয়ের খবর দু’দিন আগে পেয়ে ইন্দ্রনীলের বাড়িতে যান ওই বিজেপি নেত্রী। অভিযোগ, কল্পনা বসু ও ইন্দ্রনীল গালিগালাজ ও আত্মহত্যার প্ররোচনা দেন তাঁকে। তখনই মানসিক অবসাদ থেকে হাতের শিরা কেটে আত্মহত্যার চেষ্টা করেন নির্যাতিতা। বর্তমানে তিনি কালনা হাসপাতালে চিকিত্‍সাধীন।

যদিও, গোটা বিষয়টি নিয়ে মুখ খুলতে নারাজ তৃণমূল নেতৃত্ব। তবে ইন্দ্রনীল জানিয়েছেন, তাঁকে ফাঁসানো হচ্ছে। গোটা বিষয়টি চক্রান্ত। এই ঘটনার তদন্তে নেমেছে কালনা থানার পুলিশ। অন্যদিকে তৃণমূল কাউন্সিলর কল্পনা বসু জানিয়েছেন, থানা থেকে এই বিষয়ে কোনও অফিশিয়াল কপি তাঁর কাছে এখনো আসেনি। যে যুবতী অভিযোগ করছে তাঁর ছেলের বিরুদ্ধে, সে পুরভোটের বিজেপি পার্টির হয়ে লড়েছিল। স্বাভাবিকভাবেই রাজনৈতিক কারণে তাঁকে ও তাঁর পরিবারকে ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে। গোটা বিষয়ে নির্যাতিতার দিদির অভিযোগ, ‘আমার বোনের সঙ্গে প্রতারণা করা হয়েছে। আমি চাই এর যেন যথা উপযুক্ত বিচার হয়।’