যুগ্ম ভাবে প্রথম পূর্ব বর্ধমানের রৌনক মণ্ডল

যুগ্ম ভাবে প্রথম পূর্ব বর্ধমানের রৌনক মণ্ডল

শুক্রবার মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশিত হল। সকাল ৯টা নাগাদ সাংবাদিক বৈঠক করে ফল ঘোষণা করেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি। সকাল ১০টা থেকে ওয়েবসাইটে ফলাফল জানা যাবে। মাধ্যমিক পরীক্ষায় ৬৯৩ নম্বর পেয়ে যুগ্মভাবে প্রথম স্থান অধিকার করেছে পূর্ব বর্ধমানের বাসিন্দা রৌনক মণ্ডল।

প্রাথমিক স্কুলের শিক্ষক বাবার একমাত্র ছেলে রৌনক ছোট থেকেই পড়াশোনায় মেধাবী। ডাক্তার হওয়া তাঁর স্বপ্ন। তাই জীবনের প্রথম বড় পরীক্ষা, মাধ্যমিক পরীক্ষায় শীর্ষস্থানে যাওয়া-ই একমাত্র লক্ষ্য ছিল তাঁর।

তবে পড়াশোনার জন্য নির্দিষ্ট কোনও ধরাবাঁধা সময় তাঁর ছিল না। রৌনকের বাবা জানান, ছেলের পড়ার নির্দিষ্ট সময় ছিল না। কখনও রাত ১২টা পর্যন্ত পড়ত তো কখনও রাত ৯টার মধ্যেই পড়া শেষ করে যেত। তবে ছোট থেকেই স্কুলে প্রথম অথবা দ্বিতীয় স্থানের মধ্যেই থাকত রৌনক।

এবার মাধ্যমিক পরীক্ষায় শীর্ষ স্থান অধিকার করায় স্বভাবতই খুশির হাওয়া বর্ধমানের মণ্ডল পরিবারে। পাঠ্য বই পড়ার পাশাপাশি অন্যান্য সাধারণ জ্ঞান থেকে শুরু করে নানান ধরনের বই পড়ত রৌনক।  

পড়াশোনার পাশাপাশি রৌনক সংগীত চর্চাও করে। রৌনকের মা সাধারণ গৃহশিক্ষক। তিনিও কখনও ছেলেকে পড়াশোনার জন্য বকাবকি করেননি। ছেলের এই সাফল্য গর্বিত রৌনকের প্রাথমিক শিক্ষক বাবা ও তাঁর গৃহবধূ মা।