পূর্ণ মন্ত্রী না হলেও দুইজন প্রতিমন্ত্রী পেল মালদা জেলা

পূর্ণ মন্ত্রী না হলেও দুইজন প্রতিমন্ত্রী পেল মালদা জেলা

 তনুজ জৈন  হরিশ্চন্দ্রপুর :  মালদা জেলা থেকে এবার রাজ্যে দ্বিতীয় মন্ত্রি হল। পূর্ণ মন্ত্রী না হলেও দুইজন প্রতিমন্ত্রী পেল মালদা জেলা। সেচ দপ্তরের প্রতিমন্ত্রী ছিলেন সাবিনা ইয়াসমিন। এবার মন্ত্রিত্ব পেলেন মালদহের হরিশ্চন্দ্রপুরের বিধায়ক তাজমুল হোসেন। প্রতিমন্ত্রী হলেন তিনি। আজকেই মন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করলেন। আর সেই খবর আসতেই কার্যত বাঁধভাঙ্গা উচ্ছ্বাস দেখা গেল হরিশ্চন্দ্রপুরের তৃণমূল কর্মী সমর্থকদের মধ্যে। খুশি সমগ্র হরিশ্চন্দ্রপুরবাসী।

কারণ তাদের বিধায়ক এখন রাজ্যের মন্ত্রী। কার্যত উৎসবের আবহ দেখা গেল হরিশ্চন্দ্রপুর তৃণমূল কংগ্রেস কার্যালয়ের সামনে। ডিজে বাজিয়ে সবুজ আবির খেলে সেলিব্রেশন করলেন তৃণমূলের নেতা কর্মী সমর্থকরা। সঙ্গে মুখ্যমন্ত্রীকে জানালেন অসংখ্য ধন্যবাদ। হরিশ্চন্দ্রপুরের কাছে এটা গর্বের দিন বলে মত তৃণমূল নেতাদের। এর ফলে এলাকার উন্নয়ন আরো ত্বরান্বিত হবে বলে জানাচ্ছেন তারা।

সাথে পঞ্চায়েত ভোটের আগে কর্মী সমর্থকদের মধ্যে আত্মবিশ্বাস আরও বেশি বাড়বে। দলীয় কার্যালয়ে এই আনন্দ উৎসবে উপস্থিত ছিলেন মালদা জেলা তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক বুলবুল খান, জম্মু রহমান, যুব নেতা জিয়াউর রহমান,মনোতোষ ঘোষ সহ এলাকার অন্যান্য তৃণমূল নেতৃত্ববৃন্দ এবং কর্মী সমর্থকরা। প্রত্যেকে মেতে উঠেছে অনাবিল আনন্দে।

সাথে তারা আত্মবিশ্বাসী তাদের বিধায়কের উপর মুখ্যমন্ত্রী যে আস্থা রাখছেন বিধায়ক তার সঠিক মান রাখবেন। জেলা তৃণমূল সাধারণ সম্পাদক বুলবুল খান বলেন," আজ আমাদের খুব আনন্দের দিন। আমরা সকলে আজ গর্বিত। তাজমুল দা দিদির খুব কাছের লোক। তাই আমাদের একটা আশা আগে থেকেই ছিল। বিগত লোকসভা এবং বিধানসভা ভোটে হরিশ্চন্দ্রপুর থেকে তৃণমূল বড় লিড পেয়েছিল। পঞ্চায়েত ভোটের আগে কর্মী সমর্থকদের মধ্যে আত্মবিশ্বাস আরো বেড়ে যাবে।

জেলার তৃণমূল সাধারণ সম্পাদক জম্মু রহমান বলেন," আমরা লাইভ দেখছিলাম। খুব আনন্দ হয়েছে। আমাদের বিধায়কের দায়িত্ব আরো বেড়ে গেল। যেমন ভাবে এলাকার কাজ করবেন তেমন সারা রাজ্যের কাজ এখন ওনাকে করতে হবে। আমাদের কাছে সত্যিই খুব গর্বের এবং আনন্দের দিন। মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ এই ভরসা রাখার জন্য।

উল্লেখ্য, তৃণমূল ক্ষমতায় আসার পর থেকে একটা অভিযোগ বারবার থেকে যায় যে মন্ত্রিত্ব বেশির ভাগ দক্ষিণবঙ্গ থেকে পায়। এমনকি শুধুমাত্র দক্ষিণ কলকাতা এলাকা থেকে তৃণমূলের বেশির ভাগ গুরুত্বপূর্ণ মন্ত্রী রয়েছেন। মালদা থেকে তৃণমূল সরকার আসার পর পূর্ণ মন্ত্রিত্ব পেয়েছিলেন কৃষ্ণ নারায়ণ চৌধুরী এবং সাবিত্রী দেবী।তবে দ্বিতীয়বার তৃণমূল সরকার গঠনের সময় মালদা থেকে তৃণমূলকে শূন্য হাতে ফিরতে হয়েছিল।

এই বছর তৃতীয় তৃণমূল সরকার আসার পর প্রতিমন্ত্রী হন সাবিনা ইয়াসমিন। এবার মালদহের দ্বিতীয় মন্ত্রী পেল। আর তৃণমূল ক্ষমতায় আসার পর এইবারই সব থেকে ভালো ফলাফল হয়েছে মালদা থেকে তৃণমূলের। পূর্ণ মন্ত্রী না হলেও প্রতিমন্ত্রী। তবে তাতেই খুশি হরিশ্চন্দ্রপুর এলাকার তৃণমূল নেতাকর্মী সমর্থকরা।