মালদায় বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণে ঘটনায় মৃত দুই

মালদায় বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণে ঘটনায় মৃত দুই

 তনুজ জৈন  মানিকচক   বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণ, ঘটনায় মৃত দুই ব্যক্তি। আহত একাধিক।থমথমে মালদহের মানিকচক থানার অন্তর্গত গোপালপুর গ্রাম পঞ্চায়েত এলাকা। গোপালপুরের চন্ডিপুর মাঠ এলাকায় রাতের অন্ধকারে চলছিল বোমা বাধার কাজ। তখনই জড়ালো বিস্ফোরনে কেঁপে উঠে এলাকা।

মৃত দুই ব্যক্তির নাম ফারজান আলী ,সফিকুল ইসলাম।বাড়ি গোপালপুর অঞ্চলে।গভীর রাতে ঘটনাটি ঘটে লোকালয় থেকে প্রায় এক কিলোমিটার দূরে পাট ক্ষেতে।ইতিমধ্যে ঘটনাস্থলে মানিকচক থানার বিশাল পুলিশ বাহিনী।বোমার বিস্ফোরণ কেঁপে উঠে গোটা এলাকা।

যদিও এই বিস্ফোরণের ঘটনায় আহতরা জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন।পুলিশ সূত্রে আরো জানা গেছে এলাকায় দুষ্কৃতি মূলক কাণ্ড করার জন্য বোমা তৈরি করা হচ্ছিল।তখনই অসাবধানতা বসত বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে।

খবর দেওয়া হয় মাণিকচক থানায়। তড়িঘড়ি পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। ঘটনাস্থল থেকে বেশ কয়েকজনকে উদ্ধার করা হয়। তড়িঘড়ি স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে তাঁদের মধ্যে দু’জনকে মৃত বলে জানান চিকিৎসকরা। জানা গিয়েছে, ফারজান আলি এবং সফিকুল ইসলাম নামে ওই দু’জন গোপালপুরের বাসিন্দা।

আহতরা মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভরতি। প্রত্যেকের অবস্থা বেশ আশঙ্কাজনক। পুলিশ ঘটনাস্থল থেকে বোমা তৈরির সরঞ্জাম বাজেয়াপ্ত করেছে। ঠিক কী কারণে রাতের অন্ধকারে বোমা বাঁধার কাজ চলছিল, তা খতিয়ে দেখা হচ্ছে। উল্লেখ্য, এই প্রথমবার নয়। এর আগেও বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণে প্রাণহানির ঘটনা ঘটেছে।

চলতি মাসে মুর্শিদাবাদের ডোমকলে (Domkal) বোমা বিস্ফোরণে মৃত্যু হয় এক যুবকের। সাতাশ বছর বয়সি সিরাজুল শেখ নামে ওই যুবকের প্রাণ যায়। তাঁর সঙ্গী নাজমুল শেখের হাত উড়ে যায়। এর আগে গত জানুয়ারিতে বেলডাঙাতেও একইরকম ঘটনা ঘটে। একের পর এক বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণের ঘটনায় স্বাভাবিকভাবেই প্রশাসনিক উদাসীনতার অভিযোগ উঠেছে।