সিবিআই এর বিরুদ্ধে শান্তিপুর থানার শরণাপন্ন গ্রামের শতাধিক মহিলা

সিবিআই এর বিরুদ্ধে শান্তিপুর থানার শরণাপন্ন গ্রামের শতাধিক মহিলা

তদন্তের নামে গ্রাম শুধু মানুষের হেনস্থার প্রতিবাদে সিবিআই এর বিরুদ্ধে শান্তিপুর থানার শরণাপন্ন গ্রামের শতাধিক মহিলা। ঘটনাটি নদীয়ার শান্তিপুর ব্লকের নবলা পঞ্চায়েতের প্রমোদ পল্লী এলাকার। ঘটনা সুত্রে জানা যায় সেই এলাকার প্রদীপ সরকারের  বিরুদ্ধে খুন এবং মৃত্যু হুমকির একাধিক অভিযোগ জমা হয়েছিল শান্তিপুর থানায়।

আনুমানিক 10 মাস আগে রানাঘাট ব্লকের রামনগর পঞ্চায়েতের দোয়ারপাড়  এলাকায় বস্তাবন্দী মৃতদেহ উদ্ধার হয়। মৃত প্রদীপ সরকার এর স্ত্রী গ্রামের 6 জনের নামে শান্তিপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। ভোট-পরবর্তী হিংসা হিসেবে অন্তর্ভুক্ত হয়ে তার বিচার ব্যবস্থা তুলে নেয় সিবিআই।

সেই থেকে এলাকার ছেলেরা ঘর ছাড়া। সম্প্রতি একটি তদন্তকারী দল এসে ওই গ্রামে প্রায় সকলের বাড়িতে তল্লাশির নামে তছনছ চালায় এমনটাই অভিযোগ গ্রামবাসীর।

তাদের দাবি অতীতে প্রদীপ সরকার নামে ওই মস্তানের নামের লিখিত অভিযোগ থাকা সত্ত্বেও কোনদিন পুলিশ প্রশাসন পাশে এসে দাঁড়ায়নি অথচ আজ তাঁর মৃত্যুর কারণ খুঁজতে নিরীহ মানুষগুলোর প্রতি অত্যাচার চলছে।

গ্রামের পড়াশোনা করা সাথে পাশে না থাকায় এই ধরনের বেশ কিছু ছেলে দের তুলে দিতে বলা হচ্ছে সিবিআই হাতে‌। পেশায় সারির ব্যবসায়ী 25 বছর বয়সী প্রসূন দাসকে  গতকাল সকালে সিবিআই ধরে নিয়ে গিয়ে বেদম প্রহার করে অথচ তাকে গ্রেফতার করা হয়েছে এমন কিছু বলা হয়নি পরিবারকে।