বছরের প্রথম কালবৈশাখীতে ব্যাপক ক্ষতিগ্রস্ত করিমপুর, ঝড়ের তাণ্ডবে মৃত্যু

বছরের প্রথম কালবৈশাখীতে ব্যাপক ক্ষতিগ্রস্ত করিমপুর, ঝড়ের তাণ্ডবে মৃত্যু

বছরের প্রথম কালবৈশাখী। আর তার জেরেই লন্ডভন্ড করিমপুরের বিস্তীর্ণ এলাকা। ক্ষনিকের ঝড়ে ব্যাপক ক্ষতি হয়েছে। করিমপুর ব্লকের শিকারপুর, জামশেরপুর ও করিমপুর ১ ও ২ নম্বর পঞ্চায়েত এলাকায় ক্ষতির পরিমাণ সবচেয়ে বেশি বলে জানা গিয়েছে। ঝড়ের কারণে উপরে গিয়েছে একাধিক গাছ। ফলে ক্ষতি হয়েছে অসংখ্য ঘর-বাড়ির ।

বাড়ির উপর গাছ পড়ে মৃত্যু হয়েছে এক বৃদ্ধের। এছাড়াও আহত হয়েছে একাধিক। বৈদ্যুতিক তারের উপর গাছ পড়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে বিস্তীর্ণ এলাকায়। পাশাপাশি ব্যাপক ক্ষতি হয়েছে চাষে।

আম, কলা, পেঁপে, ধান চাষের পাশাপাশি করিমপুরের বিস্তীর্ণ এলাকায় চাষ হয় পানের তাতেও ব্যাপক ক্ষতি হয়েছে। শুক্রবার বিকেল সাড়ে তিনটে নাগাদ কালবৈশাখীর তাণ্ডব শুরু হয়। কালবৈশাখীর পাশাপাশি শুরু হয় বৃষ্টি। কালবৈশাখীর ঝড়ে লণ্ডভণ্ড হয়ে যায় বিস্তীর্ণ এলাকা।

শিকারপুর এলাকার ফুলখালি গ্রামে ঘরের উপর গাছ পড়ে মৃত্যু হয়েছে এক বৃদ্ধের। নাম কৃষ্ণ চন্দ্র হালদার (৬০)। ওই সময় টিনের চালা ঘরে ছিলেন তিনি এবং তার স্ত্রী। হঠাৎই গাছ ভেঙে পড়ায় বুঝতে পারেননি তিনি। মাথায় আঘাত লাগে তার এরপরেই মৃত্যু হয়। যদিও ওই সময় কোনরকমে প্রাণে বাঁচে তার স্ত্রী রেখারানী হালদার।