মালদায় লাইনচ্যুত হয়ে উল্টে গেল মালগাড়ির বগি, ব্যাপক চাঞ্চল্য স্টেশন চত্বরে

মালদায় লাইনচ্যুত হয়ে উল্টে গেল মালগাড়ির বগি, ব্যাপক চাঞ্চল্য স্টেশন চত্বরে

 তনুজ জৈন  মালদা:  লাইনচ্যুত হয়ে মালগাড়ির বগি উল্টে বিপত্তি।ব্যাপক চাঞ্চল্য স্টেশন চত্বরে। কি ভাবে এই দুর্ঘটনা ঘটলো তা নিয়ে উঠেছে প্রশ্ন। ঘটনাস্থলে রেলের আধিকারিক এবং রেল পুলিশেরা। যদিও এই ঘটনায় তেমন ভাবে ব্যাহত হয়নি রেল চলাচল। রেল সূত্রে জানা গেছে সোমবার বেলা ১২:৩০ নাগাদ পাকুর থেকে কাটিহারগামী পাথর বোঝাই একটি মালগাড়ি Harishchandrapur হরিশ্চন্দ্রপুর স্টেশনের কাছে আপ লাইনে ট্রাক পরিবর্তন করতে গিয়ে লাইনচ্যুত হয়ে যায়।

উল্টে যায় মালগাড়ির একটি বগি। সমগ্র ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে স্টেশন চত্বরে। কি ভাবে এই দুর্ঘটনা ঘটলো খতিয়ে দেখছে রেলের আধিকারিকরা। যাত্রীবাহী ট্রেন হলে বড় দুর্ঘটনা ঘটতে পারতো বলছে এলাকাবাসী। এই মুহূর্তে উল্টে যাওয়া বগি সরিয়ে লাইন ক্লিয়ারের কাজ চলছে। রেল সূত্রে আরো খবর, সোমবার সকালে মাল গাড়িটি হরিশ্চন্দ্রপুর রেলস্টেশনে ওজন করানোর জন্য দাঁড়ায়।

তারপর বারোটা নাগাদ স্টেশন থেকে ছাড়ার পর ধীরে ধীরে এগোতে থাকে। হরিশ্চন্দ্রপুর রেল স্টেশনের পশ্চিম রেলগেটের কাছে গিয়ে লাইনচ্যুত হয়ে যায়। প্রসঙ্গত কিছুদিন আগেই হরিশ্চন্দ্রপুরের ভালুকা রেল স্টেশন সংলগ্ন রেললাইনে স্থানীয় এক কিশোরের উপস্থিত বুদ্ধির জেরে যাত্রীবাহী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায়। ঐদিন রেলের ট্রাকে গর্ত দেখা গেছিল। যদিও এই দিনের এই দুর্ঘটনা কি কারণে তা এখনো স্পষ্ট জানা যায়নি। রেলের সুরক্ষা নিয়ে উঠেছে প্রশ্ন।