পশ্চিম মেদিনীপুরে বেআইনি গাছ কাটা বন্ধ করতে গিয়ে মার খেলেন বনদফতরের কর্মীরা

পশ্চিম মেদিনীপুরে বেআইনি গাছ কাটা বন্ধ করতে গিয়ে মার খেলেন বনদফতরের কর্মীরা

বেআইনি গাছ কাটার খবর পেয়ে তা বন্ধ করতে গিয়ে মার খেলেন খোদ বনদফতরের কর্মীরা। বিট অফিসার সহ বন দফতরের একাধিক কর্মীর মারধরের ভিডিয়োটি সামনে আসতেই নিন্দার ঝড় চন্দ্রকোনায়। গোটা ঘটনায় গ্রেফতার হয়েছেন দু’জন। জানা গিয়েছে, গত ৫ মে বৃহস্পতিবার দুপুরে পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোনা থানার নীলগঞ্জ এলাকায় একটি রায়ত জায়গায় ইউক্যালিপটাস গাছের বাগানে একাধিক গাছ কেটে গাড়িতে বোঝাই করা হচ্ছিল।

শুধু তাই নয় রমরমিয়ে সেই গাছ পাচারও হচ্ছিল। গোটা ঘটনার খবর পেয়ে চন্দ্রকোনার ধামকুড়িয়া বিটের বিট অফিসার অসিত মণ্ডল সহ বনদফতরের কর্মীরা ঘটনাস্থলে যায়। সেখানে গিয়ে নথি চাইলে আচমকাই বিট অফিসার ও তাঁর কর্মীদের উপর চড়াও হয় গাছ কাটার সঙ্গে যুক্ত ব্যক্তিরা। বনদফতরের দাবি, প্রায় ২০-২৫ জন ছিল গাছ কাটার জায়গায়।

তারা বিট অফিসার ও তার কর্মীদের ঘিরে ধরে কিল-চড়-ঘুসি মারতে থাকে। কোনওক্রমে এলাকা থেকে বেরিয়ে আসে বনদফরের অফিসার ও কর্মীরা। এই ঘটনায় শুক্রবার চন্দ্রকোনা থানায় লিখিত অভিযোগ করেন বিট অফিসার অসিত মণ্ডল। অভিযোগ, পেয়ে চন্দ্রকোনা থানার পুলিশ দু’জনকে গ্রেফতার করে।

তাদের আজ ঘাটাল মহকুমা আদালতে পেশ করে। দু’জনের চার দিনের পুলিশি হেফাজত হয়েছে বলে জানায় পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত দু’জন গড়বেতা থানার আমশোল গ্রাম পঞ্চায়েতের ৩ নং কলোনি এলাকার বাসিন্দা। এদের মধ্যে একজন দীপঙ্কর সিকদার (৩০) অপরজন অনুপ মিস্ত্রি (২৮)।

ঘটনায় ক্যামেরার সামনে কিছু বলতে না চাইলেও দোষীদের কড়া শাস্তি হোক চাইছেন বিট অফিসার অসিত মণ্ডল। মারধরের ঘটনার ভিডিয়ো ফুটেজও সামনে এসেছে আর এতেই চাঞ্চল্য ছড়িয়েছে ওই এলাকায়। গোটা ঘটনায় বিট অফিসার থানায় লিখিত অভিযোগ করলে ২ জনকে গ্রেফতার করে পুলিশ।