মুরগির মিঠে পাতুরি রেসিপি | Chicken Mithe Paturi Recipe

মুরগির মিঠে পাতুরি রেসিপি | Chicken Mithe Paturi Recipe

আজকে আমাদের রেসিপি মুরগির মিঠে পাতুরি Chicken Mithe Paturi Recipe ঘরোয়া পদ সব সময় কি আর ভাল লাগে বলুন! তা সে যতই সুস্বাদু হোক না কেন। মটনে ডাক্তারের বারন, মাছ খেতে সকলে পছন্দ করেন না। তাই চিকেনই অনেকের ভরসা। কিন্তু একঘেয়ে চিকেন কারি বা চিকেন কষা তো অনেক খেয়েছেন। আজ চিকেনের একটা নতুন মশলাদার রেসিপি চেখে দেখতে পারেন। স্বাদ বদলের জন্য বানিয়ে দেখতে পারেন মুরগির মিঠে পাতুরি

উপকরণ: মুরগির কিমা ২৫০ গ্রাম, কাজু বাদাম ৬-৭টি, পোস্ত আধ টেব্‌ল চামচ, কাঁচা লঙ্কা ৩টি, কিশমিশ ৬টি, পেঁয়াজ ১টি, রসুন ২ কোয়া, হলুদ গুঁড়ো আধ চা চামচ, নুন স্বাদ মতো, কলাপাতা ২টি, সরষের তেল ৪ টেব্‌ল চামচ।

প্রণালী: প্রথমে কাজু, পোস্ত, কিশমিশ, কাঁচা লঙ্কা বেটে নিন। এ বার কিমার সঙ্গে এই কাজুবাটা, পেঁয়াজ-রসুন কুচি, নুন, হলুদ গুঁড়ো ও ২ টেব্‌ল চামচ তেল মেখে ১৫ মিনিট রেখে দিন। কলাপাতা বড় ও চৌকো করে কেটে নিন। পাতার দু’পিঠ অল্প করে সেঁকে নিন। এতে পাতাগুলো বাঁধার সময় ছিঁড়ে যাবে না। এ বার পাতার ভেতরের অংশে অল্প তেল মাখিয়ে কিমার মিশ্রণ দিয়ে উপরে চেরা কাঁচা লঙ্কা দিন।

তার পর কলাপাতার চারদিক মুড়ে, সুতো দিয়ে বেঁধে দিন। এ ভাবে বাকি পাতুরিও গড়ে নিন। তার পর একটি প্যানে বাকি তেল দিয়ে পাতুরিগুলো ঢিমে আঁচে ঢাকা দিয়ে রান্না করুন। পাতুরির এক পিঠ হয়ে গেলে অন্য পিঠও পোড়া পোড়া হওয়া পর্যন্ত রান্না করে নিন। ১০-১৫ মিনিটের মধ্যেই তৈরি হয়ে যাবে মুরগির মিঠে পাতুরি।