শান্তিপুরে শিক্ষকের শাসনে রুষ্ঠ অভিভাবক

শান্তিপুরে শিক্ষকের শাসনে রুষ্ঠ অভিভাবক

শিক্ষক-শিক্ষিকাদের হাতে বেত ফিরে আসুক আবারো, ইদানিং সোশ্যাল মিডিয়ায় অনেকেই অভিমত পোষণ করে থাকেন। অথচ বাস্তবে প্রায়শই অভিভাবকদের আমরা দেখে থাকি, সন্তানকে শাসন করার জন্য শিক্ষক-শিক্ষিকার দিকে আঙ্গুল তুলতে। এ রকমই এক ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে নদীয়ার শান্তিপুরে। তন্তুবায় সংঘ প্রাইমারি স্কুলের পঞ্চম শ্রেণীর ছাত্র দীপ প্রামাণিক।

গতকাল বিদ্যালয়ে এসে ছুটির কিছুটা আগে মিড ডে মিলে নেওয়ার লাইনে বন্ধুদের সাথে খুনসুটি দুষ্টুমি চলছিল পুরোদমে। সেখানে ধৈর্যচ্যুতি ঘটে শিক্ষক মানষ দের। ঘটনা স্বীকার করে তিনি বলেন, তিন ছাত্রকে তিনটি চড় মারেন, কারণ সামনে গরম খিচুড়ির গামলা, ঠেলাঠেলিতে কেউ একজন পড়ে গেলে আরো বড়সড় বিপদ ঘটতে পারতো তাই এই শাসন। তবে গুরুতর অসুস্থ হওয়ার মতন কোন ব্যক্তি বিষয় হয়নি।

অপরদিকে পরিবারের পক্ষ থেকে পঞ্চম শ্রেণীর ছাত্র দীপ প্রামাণিক এর বাবা অনুপ প্রামানিক  শিক্ষকের শাসনকে শ্রদ্ধা জানিয়ে বলেন, অতীতেও আমরা স্কুলে মার খেয়েছি, তবে কান চোখ মাথা এই অংশগুলোতে নয়, কারণ এই স্থানগুলোতে আঘাত পেলে পরবর্তীতে বড়োসড়ো বিপদ ডেকে আনতে পারে।

মা কনিকা প্রামানিক বলেন, অভিযোগ করার হলে তো গতকালকেই করতে পারতাম, কিন্তু কারণ জানতে গিয়ে এভাবে অপমানিত হবো তা জানতাম না। বিদ্যালয় শিক্ষক শিক্ষিকারা মিলে অনেক অপমান সূচক কথা বলেছেন, এমনকি ছাত্রকে টিসি দিয়ে দেওয়া হবে, অন্য কোন স্কুলে ভর্তি নেবে না। এধরনের মন্তব্য শিক্ষকসুলভ নয় তাই অবর বিদ্যালয় বিভাগের লিখিত ভাবে জানতে চাইব ঘটনার বিষয়।